রেকর্ড গড়েও হোয়াইটওয়াশ করতে পারলো না বাংলাদেশ

|

আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করা হলো না বাংলাদেশ নারী ক্রিকেট দলের। তৃতীয় ও শেষ টি-২০ সালমারা হেরেছে ৬ উইকেটে। তবে, প্রথম ২ ম্যাচ জিতেই সিরিজ জয় নিশ্চিত করে রেখেছিল বাংলাদেশের নারীরা।

ডাবলিনে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় আয়ারল্যান্ড। আয়শা রহমানকে নিয়ে আক্রমণাত্নক শুরু করেন দারুণ ফর্মে থাকা শামিমা সুলতানা। দু’জন মিলে গড়েন ৪৭ রানের জুটি। ব্যক্তিগত ৩০ রান করে মেটকালফের শিকার হন শামিমা। আর ব্যক্তিগত ২৭ রানে রান আউটের কাটা পরেন আয়শা। এরপর ফারজানা হক ৪৭ বলে ৬৬ রান করলে ৭ উইকেটে ১৫১ রানের চ্যালেহ্জিং সংগ্রহ পায় বাংলাদেশ। টি-টোয়েন্টিতে বাংলাদেশের নারীদের সর্বোচ্চ সংগ্রহ এটি।

জবাবে ৩০ রানে ২ উইকেট তুলে শুরুতেই আইরিশদের চাপে ফেলেন নাহিদা-জাহানারারা। কিন্তু লুইসের ৫০ আর অধিনায়ক ডিলানির ৪৬ রানে লড়াইয়ে ফেরে স্বাগতিকরা। শেষ ওভারের দরকার ছিলো ১১ রান। নাটকীয় সেই ওভারের পঞ্চম বলে জাহানারাকে চার মেরে বাংলাদেশের জয় ছিনিয়ে নেন জয়েসি।

এশিয়া কাপ জেতার পর এক ম্যাচ বাকি থাকতে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়—টানা সাফল্য পাওয়া বাংলাদেশ নারী ক্রিকেট দলের সামনে সুযোগ ছিল প্রথমবারের মতো কোনো দলকে হোয়াইটওয়াশ করার। যেভাবে খেলছেন, সুযোগটা অল্পের জন্য হাতছাড়া হওয়ায় আফসোস করতেই পারেন সালমারা। তবে, দেশের মানুষের মন ঠিকই জয় করে নিয়েছেন তারা।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply