লিবিয়া উপকূলে নৌকাডুবিতে শিশুসহ নিহত শতাধিক

|

EDITORS NOTE: Graphic content / Members of the Libyan security forces and a civilian carry the bodies of babies as migrants who survived the sinking of an inflatable dinghy boat off of the coast of Libya are brought ashore in al-Hmidiya, east of the capital Tripoli on June 29, 2018. - The bodies of three babies were recovered and around 100 people were missing after a migrant boat sank off the coast of Libya, survivors and the coastguard said. (Photo by Mahmud TURKIA / AFP) (Photo credit should read MAHMUD TURKIA/AFP/Getty Images)

ভূমধ্যসাগরের লিবিয়া উপকূলে অভিবাসীবোঝাই নৌকাডুবিতে প্রাণ গেছে শতাধিক মানুষের। জীবিত উদ্ধার হয়েছে ১৬ জন। নিখোঁজদের মধ্যে রয়েছে পাঁচ শিশু এবং অন্তত ১৬ জন নারী।

শুক্রবার লিবীয় কোস্টগার্ড জানায়, রাজধানী ত্রিপলির পূর্ব উপকূলে ভাসমান অবস্থায় নৌকাটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে। তারপরই ডুবে যায় নৌকাটি। ধারণা করা হচ্ছে, ইঞ্জিনে ত্রুটি থেকে বিস্ফোরণ ও আগুনের সূত্রপাত। অভিবাসীদের অভিযোগ, ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রীবোঝাই করা হচ্ছিল নৌকাটিতে। মাত্র আট মিটার দৈর্ঘ্যের নৌকাটির ধারণক্ষমতা ছিল সর্বোচ্চ ২০ জনের। গুলি করার ভয় দেখিয়ে সেখানে শতাধিক আরোহীকে উঠতে বাধ্য করে মানবপাচারকারীরা। আরোহীদের অধিকাংশই মরক্কো, সিরিয়া ও সুদানের নাগরিক ছিলেন বলে জানা গেছে। পৃথক অভিযানে সাগরের একই অঞ্চল থেকে আরও সাড়ে ৩শ’ অভিবাসীকে উদ্ধার করেছে কোস্টগার্ড।









Leave a reply