খাড়গের বিশাল জয়, গান্ধী পরিবারের বাইরে কংগ্রেসের নেতৃত্ব

|

মল্লিকার্জুন খাড়গে। ছবি: সংগৃহীত

দুই দশকেরও বেশি সময় পর নেহরু-গান্ধী পরিবারের বাইরে সভাপতি পেলো ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস। বিশাল ব্যবধানে শশী থারুরের বিরুদ্ধে জয় পেয়ে কংগ্রেস সভাপতি নির্বাচিত হয়েছেন গান্ধী পরিবারের পছন্দের প্রার্থী ৮০ বছর বয়সী মল্লিকার্জুন খাড়গে। খবর এনডিটিভি।

জানা গেছে, দলীয় সদস্যদের ৯ হাজার ৩১৫ জনের সমর্থন পেয়েছেন খাড়গে। আরেক প্রার্থী শশী থারুরের ভাগ্যে জুটেছে মাত্র ১ হাজার ৭২ ভোট।

সোমবার (১৭ অক্টোবর) দেশজুড়ে কংগ্রেসের কার্যালয়গুলোতে ভোট দেন দলীয় নেতাকর্মীরা। সকাল ১০টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। রাজধানী নয়াদিল্লিতে দলের প্রধান কার্যালয়ে ভোট দেন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী। একই কেন্দ্রে ভোট দিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী ও সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং।

শশী থারুর। ছবি: সংগৃহীত

তবে, কংগ্রেস সভাপতি পদের নির্বাচনের ভোট গণনার মধ্যেই ভোটে মারাত্মক অনিয়মের অভিযোগ এনেছেন শশী থারুর। তার আনীত অভিযোগ মূলত উত্তর প্রদেশের ভোট নিয়ে। শশী থারুর ও তার নির্বাচনী এজেন্টের অভিযোগ, ওই রাজ্যে সুষ্ঠু ও অবাধ নির্বাচন হয়নি। যেভাবে ভোট দেয়া হয়েছে, তা জানলে মল্লিকার্জুন খাড়গেও তা হতে দিতেন না বলে মন্তব্য করেন শশী থারুর।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply