যুক্তরাষ্ট্রে পত্রিকা অফিসে গুলি, নিহত ৫

|

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে ‘ক্যাপিটাল গেজেট’ পত্রিকা অফিসে অজ্ঞাত বন্দুকধারীর হামলায় প্রাণ গেছে অন্তত ৫ জনের। মার্কিন সময় বৃহস্পতিবারে এ হামলার ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন।

এ ঘটনার পর অ্যান্ন্যাপোলিস শহরে, পত্রিকাটির নিজস্ব ভবন থেকে নিরাপদে বের করা আনা হয় ১৭০ জনের বেশি মানুষকে।

সংবাদকর্মীরা জানান, বার্তাকক্ষে ঢুকে এলোপাতাড়ি গুলি চালায় এক বন্দুকধারী।

পুলিশের দাবি, এটা পূর্ব-পরিকল্পিত এবং বার্তাকক্ষই ছিলো হামলার মূল লক্ষ্যবস্তু। কয়েকদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ক্যাপিটাল গেজেট’ পত্রিকাকে হুমকি দেয়া হচ্ছিলো।

এরই মধ্যেই, সন্দেহভাজন বয়স ত্রিশের কোটার এক শ্বেতাঙ্গ যুবককে হামলার দায়ে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কিন্তু সে পুলিশ কর্মকর্তাদের সহযোগিতা করতে অস্বীকৃতি জানিয়েছে।

এদিকে নিহতদের পরিবার ও আহতদের প্রতি সহানুভূতি জানিয়ে টুইট বার্তা দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

অ্যান্ন্যাপোলিস কাউন্টি পুলিশের মুখপাত্র লেফটেন্যান্ট রায়ান ফ্রাশুর বলেন, এই মুহূর্তে আটক হওয়া সন্দেহভাজনের ব্যপারে কোন সুনির্দিষ্ট তথ্য দেয়া যাচ্ছে না। কারণ, পত্রিকা অফিসের নিরাপত্তার প্রতি গুরুত্ব দিচ্ছি আমরা। একজন হামলাকারীই ছিলো এবং ভবনের ভেতরে কোন বোমা ফেলে রাখা নেই- এই বিষয়গুলো নিশ্চিত হতে চায় পুলিশ। নিরাপদে সবাইকে উদ্ধার এবং তাদের পরিবারের কাছে হস্তান্তর করাটাকেই গুরুত্ব দিচ্ছি।

১৮৮৪ সালে চালু হওয়া দৈনিক দা ক্যাপিটাল দেশটির সবচেয়ে পুরোনো পত্রিকাগুলোর মধ্যে একটি। এটির অনলাইন ভার্সনও রয়েছে।

ক্যাপিটাল গেজেট কমিউনিকেশনসের প্রকাশনায় এটি ছাড়াও আরও কয়েকটি স্থানীয় দৈনিক ছাপা হচ্ছে। এটির মালিক বাল্টিমোর সান মিডিয়া গ্রুপ।









Leave a reply