জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সিনেট অধিবেশন প্রতিরোধ কর্মসূচি

|

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৩৭তম বার্ষিক সিনেট অধিবেশন প্রতিরোধের অংশ হিসেবে অবস্থান কর্মসূচি পালন করছে আওয়ামী লীগপন্থী শিক্ষক ও সিনেটরদের একাংশ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনের তিনটি ফটকে ব্যানার ঝুলিয়ে অবস্থান নেয় আন্দোলনরত শিক্ষকরা। এতে পুরাতন প্রশাসনিক ভবনের সকল কার্যক্রম বন্ধ রয়েছে। কর্মকর্তা ও কর্মচারী নিজ নিজ কার্যালয়ে প্রবেশ করতে পারেনি।

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ ও ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট’ এই ব্যানারে তারা কর্মসূচী পালন করছেন। ব্যানারে তারা উল্লেখ করেছেন, ‘উপাচার্যের অ্যাক্ট, স্ট্যটুট ও কার্যপ্রণালি বিধি লংঘনের প্রতিবাদে এই কর্মসূচী পালন করছেন।

এদিকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ এর সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার বলেন, ১৯৭৩ এর অ্যাক্ট অনুসারে সিনেট সদস্যদের মধ্যে থেকে ৩ জন সিন্ডিকেট সদস্য ও ১ জন অর্থ কমিটির সদস্য নির্বাচনের বিষয়টি সিনেট আলোচ্যসূচিতে অন্তর্ভূক্ত না করার আমরা সিনেট অধিবেশন প্রতিরোধ করছি।’

প্রসঙ্গত, আজ বৃহস্পতিবার বেলা ৩টা থেকে বিশ্ববিদ্যালয়ের বার্ষিক সিনেট অধিবেশন শুরু হওয়ার কথা রয়েছে। এই সিনেট অধিবেশন থেকে বিশ্ববিদ্যালয়ের বার্ষিক বাজেট পাশ ও সিনেটররা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলবেন।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে জাননো হয়েছে ‘সিনেট অধিবেশনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।









Leave a reply