গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলতে ব্রাজিল

|

পাউলিনিয়োর গোলে সার্বিয়াকে ২-০ ব্যবধানে হারিয়ে রাউন্ড অফ সিক্সটিন নিশ্চিত করেছে ব্রাজিল।

ড্র করলেই নিশ্চিত রাউন্ড অফ সিক্সটিন; এমন সমীকরণে কোচ তিতের ভরসা আগের ম্যাচের সেরা ১১তেই। শুধু বদল হয়েছে অধিনায়কের; আমব্র্যান্ড হাতে মিরান্ডার।

সেলেসাওদের আক্রমণাত্মক মনোভাব বোঝা যায় ৩য় মিনিটেই। কিন্তু গ্যাব্রিয়েল হেসুস সফল হয়নি এ যাত্রায়। তবে ৯ম মিনিটে অভিজ্ঞ সেনানী মার্সেলোর ইনজুরিতে পড়াকে দুভাগ্য বলতেই পারে ব্রাজিল।

২৫ মিনিটে নেইমারের বুদ্ধিদীপ্ত শট বাধা পায় গোলরক্ষক ভ্লাদিমির স্টোকোভিকের দৃঢ়তায়। ৪ মিনিট পরই সহজ সুযোগ মিস গ্যাব্রিয়েল হেসুসের।

কাউন্টার অ্যাটাকে সার্বিয়া অবশ্য মাঝে মাঝেই কাঁপন ধরিয়ে দিচ্ছিলো ব্রাজিল রক্ষণে।

তবে ব্রাজিলের অপেক্ষা কাটে ৩৫ মিনিটে। কুটিনিয়োর পাসে পা ছোঁয়াতে ভুল করে নি পাউলিনিয়ো। পরে বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও আর গোলমুখ খুলতে পারেননি ব্রাজিলিয়ানরা। ফলে ১-০  তে এগিয়ে থেকে বিরতিতে যান তারা।

বিরতি থেকে ফিরে ঝটিকা আক্রমণ শুরু করে সার্বিয়া। ব্রাজিলিয়ানদের ঠেসে ধরে দলটি। মুহুর্মুহু আক্রমণে প্রতিপক্ষ শিবিরে ত্রাস ছড়ান সার্বিয়ানরা। এ অর্ধে গোলও পেতে পারতেন তারা। তবে ৫৫ ও ৬৩ মিনিটে ভাগ্য সহায় না হওয়ায় গোল পাননি। সার্জেই মিলিনকোভিচের দুটি শট দারুণ দক্ষতায় সেভ করেন অ্যালিসন।

সার্বিয়ার আক্রমণে খেলা জমে ওঠে। পাল্টা আক্রমণে উঠার সুযোগ পায় ব্রাজিল। তার সদ্ব্যবহার করতে মোটেও ভুল করেননি ২০০২ চ্যাম্পিয়নরা। ৬৮ মিনিটে ঠিকানায় বল পাঠান থিয়াগো সিলভা। তিনি গোল করলেও এর কারিগর ছিলেন নেইমার। এ গোলে তারই অ্যাসিস্ট ছিল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply