যখন লিও আমাকে জড়িয়ে ধরেছিল, গর্ববোধ করছিলাম: সাম্পাওলি

|

গুমোট বাধা আবহাওয়ার পর যেন এক পশলা বৃষ্টি। নাইজেরিয়ার বিপক্ষে জয়ের পর এমনই অবস্থা আর্জেন্টিনা শিবিরে। প্রথম দুই ম্যাচের পর কোচ হোর্হে সাম্পাওলির সাথে ফুটবলারদের দ্বন্দ্ব প্রকট আকার ধারণ করে বলে জোর গুঞ্জন ওঠে। কোচের রণকৌশল ও দল নির্বাচন নিয়ে সমালোচনার ঝড় ওঠে। একটি জয় যেন সবকিছু আনেক সহজ করে দিলো।

নাইজেরিয়ার বিপক্ষে বাঁচা মরার লড়াইয়ে মেসিকে অনেক বেশি সক্রিয় দেখা গেছে। আর্জেন্টাইন অধিনায়ক যেন আরও বাড়তি কিছু দায়িত্ব পালন করেছেন। অন্যদিকে, কোচ ছিলেন তুলনামূলক নিষ্ক্রিয়। ম্যাচ শেষে সাম্পাওলি জানান, ভুল থেকে শিক্ষা নিয়ে আগাচ্ছেন তারা।

আলাদা করে মেসির কথা বলতেও ভুললেন না, যখন লিও এসে আমাকে জড়িয়ে ধরেছিল তখন খুব গর্ববোধ করছিলাম। কারণ আর্জেন্টিনাকে নিয়ে আমরা দুজনই একই স্বপ্ন দেখি। সেই লক্ষ্য পূরণ করতেই রাশিয়ায় এসেছি। অথচ কি ঝড়টাই না গেছে হোর্হে সাম্পাওলির ওপরে। ছাঁটাইয়ের কথাও উঠে গিয়েছিল জোরেশোরে।

সব বিতর্ক উড়িয়ে দেয়ার চেষ্টা করেছেন, আমাদের নিয়ে বিতর্কের শেষ ছিল না। তবে আমরা জবাব দিয়েছি। এখন আমাদের ভাবনায় শুধুই ফ্রান্স। দারুণ কিছু খেলোয়াড় আছে ওদের। দল নিয়ে আরও ভাবতে হবে আমার।

মেনে নিয়েছেন, ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে তার ফরমেশন কাজ করেনি। মেসি বল কম পাওয়ার এটিও একটি বড় কারণ বটে।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply