মেসির যে কথায় গোল করলেন রোহো

|

টিকে থাকার লড়াইয়ে নাইজেরিয়াকে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় পর্বে লিওনেল মেসির আর্জেন্টিনা। ম্যাচের অন্তিম সময়ে এসে ভলি থেকে আলবিসেলেস্তেদের পক্ষে জয়সূচক গোলটি করেন ডিফেন্ডার মার্কোস রোহো। ম্যাচের পর অধিনায়ক মেসির ভূয়সী প্রশংসা করলেন তিনি। মেসিই নাকি গোল করার জন্য উজ্জীবিত করেছেন তাকে।

ফুটবলে অধিনায়কের ভূমিকা আর কতুটুকুই বা থাকে? তবু মেসি যেন সামনে থেকে পথ দেখালেন। এভার বানেগার বাড়িয়ে দেয়া বল থেকে দুর্দান্ত গোল করে শুরুটাও করেছিলেন নিজে। খেলেছেন সারা মাঠ।

দ্বিতীয়ার্ধে আলবিসেলেস্তেরা মাঠে নামার আগে টানেলের একটি দৃশ্য ক্যামেরায় ধরা পড়ে। দলের খোলোয়াড়দের কিছু একটা বলছিলেন লিওনেল মেসি। কোচ সাম্পাওলি তখন ডাগ আউটে। এটিকে অনেকে দলের সিনিয়রদের সাথে কোচের দূরত্ব হিসেবে দেখছেন। অবশ্য, অধিনায়ক হিসেবে মেসি সহ-খেলোয়াড়দের পরামর্শ দেবেন এটাই তো স্বাভাবিক। তখন কী বলেছিলেন মেসি?

জয়ের অন্যতম নায়ক মার্কাস রোহোর মুখেই শুনুন- দ্বিতীয়ার্ধে মাঠে নামার আগে মেসি বলেছিল, আমাদের সবারই দায়িত্ব গোল করা। সুতরাং আমরা যখনই সুযোগ পাবো, শট করবো, আমাদের পজিশন কি সেটি ভাববো না। যখন আমি দেখলাম আমার দিকে বল আসছে, আমার মাঝে যা আছে সবটুকু দিয়ে তাতে শট করি, এবং সেটি পোস্ট ভেদ করে।

শেষ পর্যন্ত ম্যাচের নায়ক কিন্তু মার্কোস রোহোই। তবু, সব কৃতিত্ব দিলেন অধিনায়ককে। বলেন, আমরা কিছুটা নার্ভাস ছিলাম। মেসি বলল, আমরা সবাই যেন শান্ত থাকি। ওর ওই কথাগুলো খুব কাজে এসেছে।

বেশ কিছুদিন ধরেই নিজেকে হারিয়ে খুঁজছেন ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা এই ডিফেন্ডার। ক্লাবেও যেন তার অবস্থান কিছুটা টলমলে। নাইজেরিয়া ম্যাচে পাওয়া আত্মবিশ্বাসে বলীয়ান হয়ে আবারও নিশ্চয় ঘুরে দাঁড়াবেন ২৮ বছর বয়সী এই ডিফেন্ডার। আত্মবিশ্বাসে রসদ যোগানোয় মেসিকে ‘সেরা অধিনায়ক’ বলতেও দু’বার ভাবলেন না।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply