বেশি কথা বললে খালেদা জিয়াকে জেলে পাঠিয়ে দেয়ার হুমকি দেয়: ফখরুল

|

চট্টগ্রামের বিএনপির বিভাগীয় গণসমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

খালেদা জিয়া জেলের ভয় পান না, বাংলাদেশের মানুষও জেলকে ভয় পায় না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, খালেদা জিয়াকে অন্যায়ভাবে জেলে বন্দি করে রেখেছে সরকার। বেশি কথা বললে আবার তাকে জেলে পাঠিয়ে দেয়ার হুমকিও দেয়।

বুধবার (১২ অক্টোবর) নগরীর পলোগ্রাউন্ড ময়দানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, পুলিশের গুলিতে পাঁচ নেতাকর্মী নিহত ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির ডাকা বিভাগীয় মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া ৬ বছর ধরে জেলে আছেন। যে মামলায় তাকে সাজা দিয়েছেন, কোনো আইনেই তা নেই বলেও মন্তব্য করেছেন তিনি। খালেদা জিয়া জামিন পাওয়ার যোগ্য হলেও তাকে জামিন দেয়া হয়নি। এসময় বিএনপি মহাসচিব বলেন, সরকার প্রশাসনকে দলীয়করণ করেছে, র‍্যাব, পুলিশকে দলীয়করণ করেছে। এমনকি মিডিয়ার মালিকরাও সেই দলীয়করণের মধ্যে পড়ে গেছেন বলে মন্তব্য করেছেন তিনি।

এসময় বর্তমান নির্বাচন কমিশনের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশনের কথা ডিসি-এসপিরাও শোনেন না। বর্তমান সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত জানিয়ে তিনি বলেন, নিরপেক্ষ সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না। আগামী দিনে আরও বৃহত্তর আন্দোলনে সরকারকে পদতাগে বাধ্য করা হবে। ফয়সালা হবে রাজপথে।

সমাবেশে দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, খন্দকার মোশাররফ হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। এছাড়া উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় বিএনপির নেতারাও।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply