কুঁড়িয়ে পাওয়া সেই নবজাতক পেলো অভিভাবকত্ব

|

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের কুঁড়িয়ে পাওয়া নবজাতকের অভিভাবকের দায়িত্ব নিলেন এক নিঃসন্তান দম্পত্তি। মঙ্গলবার বিকালে ঠাকুরগাঁও অতিরিক্ত দায়রা জজ ও বিচারক বি.এম. তারিকুল কবীর কুড়িয়ে পাওয়া নবজাতক (পুরুষ) কে নিঃসন্তান দম্পত্তির কাছে হস্তান্তরের আদেশ দেন।

ঠাকুরগাঁও সদর থানা ডায়েরি নং ৮৮৬/২০১৮ ইং সূত্রে জানা যায়, চলতি মাসের গত ১৩ জুন বুধবার রাত এগারোটার দিকে ঠাকুরগাঁও সদর উপজেলা হরিহরপুর গ্রামের নুরুজ্জামানের ছেলে আরফান আলী সদর উপজেলা রহিমানপুর ইউনিয়নের মথুরাপুর এলাকায় একটি পকুরপাড়ে আম গাছের নিচে কাপড় পেচাঁনো অবস্থায় একদিনের নবজাতককে কুড়িয়ে পায়। পরে তিনি বিষয়টি সদর থানায় অবগত করেন এবং একটি সাধারণ ডায়েরি করেন।

সদর থানা ঐ নবজাতকের শারীরিক সুস্থতার বিষয় বিবেচনায় এনে নবজাতকটিকে আরফান আলীর স্ত্রী সুমা আক্তারকে হেফাজতের জন্য দায়িত্ব দেন এবং স্বাস্থ্য পরিচর্যার জন্য সদর হাসপাতালে ভর্তির অনুমতি দেওয়া হয়।

পরবর্তীতে হরিহরপুর গ্রামের আরফান আলী ও তার স্ত্রী সুমা আক্তার এবং পৌর শহরের নিশ্চিন্তপুর শাহপাড়া গ্রামের মোছা: শারমিন আক্তার ও স্বামী সামছুল আলম নবজাতকের লালন পালন ও হেফাজতের জন্য শিশু আদালতে আবেদন করলে অতিরিক্ত দায়রা জজ ও বিচারক শিশু আদালত বি.এম.তারিকুল কবীর সে আবেদন আমলে নেন এবং উভয় দম্পত্তিকে আদালতে উপস্থিত হতে বলেন।

পরে মঙ্গলবার বিকালে আদালত নবজাতকের সর্বোত্তম স্বার্থ বিবেচনায় এনে নবজাতকটিকে মোছা: শারমিন আক্তার ও সামছুল আলম দম্পত্তির কাছে হস্তান্তর ও তার হেফাজতের নির্দেশ দেন। সেই সাথে নবজাতকের উন্নত ভরণ পোষণ ও ভবিষ্যতে সম্পত্তির ভাগিদার করার জন্য শারমিন আক্তারকে দ্রুত সকল প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ প্রদান করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply