সারাদেশে মাদকদ্রব্য পাচার বিরোধী দিবস পালিত

|

মানববন্ধন, শোভাযাত্রা, আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার বিরোধী দিবস সারাদেশে পালন হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে সকালে রাজশাহীর এ এইচ এম কামরুজ্জামান কেন্দ্রীয় উদ্যান থেকে মনিবাজার চত্বর পর্যন্ত মানববন্ধন ও র‍্যালি হয়। এরপর নানকিং দরবার হলে হয় আলোচনা সভা। সভায় বিভাগীয় কমিশনারসহ পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এসময় বক্তারা, মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচারের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টি, জনমত গঠন ও সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

শোভাযাত্রা ও আলোচনা সভায় নাটোরে আন্তর্জাতিক দিবসটি পালিত হয়েছে। সকালে শহরের মাদ্রাসা মোড়ে মাদকবিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কালেক্টরেট ভবন চত্বরে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় জেলা প্রশাসক শাহিনা খাতুন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক সহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

রাজবাড়ীতেও বর্ণাঢ্য শোভা যাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।  জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে শহরে এক বর্ণাঢ্য শোভা যাত্রা বের হয়। শোভা যাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভা যাত্রায় এ সময় অংশ নেন জেলা প্রশাসক মোঃ শওকত আলী,পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, পৌর মেয়র মোহাম্মদ আলী চৌধুরী, সিভিল সার্জন ডাঃ রহিম বকস সহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। শোভা যাত্রা শেষে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে দিবসের তাৎপর্যে অতিথিরা আলোচনা করেন।

এছাড়া পাবনায় মাদকের অপব্যবহার বিরোধী র‍্যালি ও আলোচনা সভা হয়েছে।









Leave a reply