নরসিংদীতে জেলা পরিষদ নির্বাচন ঘিরে উত্তাপ, অভিযোগ আছে প্রভাব বিস্তারের

|

নরসিংদীতে জেলা পরিষদ নির্বাচন নিয়ে এলাকায় উত্তাপ ছড়াচ্ছে। প্রার্থীদের বিরুদ্ধে প্রভাব বিস্তারসহ নানা অভিযোগ উঠেছে এরই মধ্যে। তবে সব কিছু ছাপিয়ে সুষ্ঠু ভোটের প্রত্যাশা করছেন ভোটাররা।

নির্বাচনকে সামনে রেখে এরই মধ্যে ব্যানার ও পোস্টারে ছেয়ে গেছে নরসিংদীর সড়ক, অলি-গলি। জোর গণসংযোগ চালাচ্ছেন প্রার্থীরা। তবে এরই মধ্যে প্রভাব বিস্তারের অভিযোগ উঠেছে কিছু কিছু প্রার্থীর বিরুদ্ধে।

এ নিয়ে চেয়ারম্যান প্রার্থী মাহমুদ জাহান লিটু বলেন, যারা রাতের অন্ধকারে টাকা ছড়িয়ে নির্বাচিত হতে চায়, তাদের উদ্দেশ্য কখনোই ভালো থাকে না। ভোটারদেরও প্রভাবিত করার চেষ্টা করা হচ্ছে উল্লেখ করে অপর চেয়ারম্যান প্রার্থী মনির হোসেন বলেন, ভোটাররাও শঙ্কায় আছেন এ নির্বাচন সুষ্ঠুভাবে হবে কিনা। কারণ তাদের নানাভাবে প্রলুব্ধ করা হচ্ছে।

নির্বাচনে ৬ উপজেলার চেয়ারম্যান, ৫ পৌরভার মেয়র ও কাউন্সিলর ও ৭১টি ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা ভোট দেবেন। তাদের প্রত্যাশা, সুষ্ঠু হবে নির্বাচন। যোগ্য ব্যক্তিকেই ভোট দিতে চান তারা।

এ দিকে, ভোট ঘিরে এখন পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে নরসিংদীতে। তবে কোনো অভিযোগ প্রমাণিত হলে প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে নির্বাচনী কর্মকর্তারা। কড়া নিরাপত্তা ব্যবস্থা থাকবে উল্লেখ করে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রবিউল আলম বলেন, মোট ২৬ জন প্রার্থীর সাথে এরই মধ্যে আমরা আচরণবিধি নিয়ে মত বিনিময় সভা করেছি। তাদের বক্তব্য আমরা শুনেছি। আমরা সেই অনুযায়ী ব্যবস্থাও গ্রহণ করেছি।

আগামী ১৭ অক্টোবর হবে ভোট। ৬ উপজেলায় ৬ কেন্দ্রে সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। ভোট নেয়া হবে ইভিএমের মাধ্যমে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply