রক্ত মাংসের মানুষ না, বরং রোবট- এই কারণে হাল্যান্ডের নামে পিটিশন!

|

ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড আর্লিং হাল্যান্ডকে অ্যাসোসিয়েশন ফুটবল থেকে বরখাস্ত করতে পিটিশন খুলেছে ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবল ভক্তরা, কারণ হিসাবে বলা হয়েছে হাল্যান্ড নাকি রক্ত মাংসের মানুষ না, বরং তিনি রোবট। মজা করে তার নামে এই পিটিশন চালু করেছিল ভক্তরা, যেখানে অপ্রত্যাশিতভাবে পড়েছে ভক্তদের সাড়া।

এই ঘটনায় যে কথাটা সর্বাগ্রে মনে পড়বে তা হলো, বেশি ভালো ভালো না। নজর কাড়া পারফর্মেন্সে রীতিমত প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর মাথা ব্যথার কারণ হয়ে গেছে আর্লিং হাল্যান্ড। আর স্বাভাবিকভাবেই যখন ক্লাবগুলোর মাথা ব্যথার কারণ হয়েছেন এই নরওয়েজিয়ান ফরোয়ার্ড, তাহলে সেই ক্লাবগুলোর ভক্তদের তো ঘুমই কেড়ে নিয়েছেন ফুটবলের এই নতুন সেনসেশন। এই মৌসুমে ৮ ম্যাচে ১৪ গোল করে এগিয়ে আছেন সবার থেকে। ম্যান সিটি থেকে আছে ৩টি হ্যাট্রিক। প্রিমিয়ার লিগের এবারের মৌসুমের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হ্যারি কেইনের সাথে ৭ গোলের বিশাল ব্যবধানে এগিয়ে হাল্যান্ড। আর তাই, তাকে রক্ত মাংসের মানুষ বলে মানতেই নারাজ ভক্তরা। অ্যান্ড্রোয়েড বা রোবট বলেই আখ্যা দিচ্ছে এই ফরোয়ার্ডকে।

ছবি: সংগৃহীত

হাল্যান্ডের নামে পিটিশন বের করেছে ইংল্যান্ড ফুটবলপ্রেমীরা; যেখানে শুধু ক্লাব থেকেই নয়, অ্যাসোসিয়েশন ফুটবল থেকে হাল্যান্ডকে বরখাস্ত করতে ভোট গ্রহণের পোর্টাল খোলা হয়েছে। এরইমধ্যে পিটিশনে প্রায় ২০ লাখ ভোট পড়েছে যারা চান না হাল্যান্ড ফুটবল খেলুক। পিটিশনে বলা হয়েছে, এটা অন্যায্য। আমরা এটা পাল্টাতে পারি। এ নিয়ে আমাদের কিছু একটা করতে হবে। আমাদের দেশে এই রোবটকে খেলতে দেয়া উচিত হবে না। অনলাইনে পিটিশন করার জন্য বিশেষ সাইট চেঞ্জ ডট অর্গ ডটকমে এই প্রচারণা চালানো হচ্ছে।

পুরো বিষয়টি আসলে মজা করে করেছে ভক্তরা। কিন্তু এতে অপ্রত্যাশিতভাবে সাড়া পেয়েছে তারা। স্প্যানিশ সংবাদ মাধ্যম এএস জানিয়েছে, এই পিটিশন নাকি পরে তুলেও নেয়া হয়েছে। মূলত এই পিটিশনকে হাল্যান্ডের প্রশংসাপত্র হিসাবেই দেখছে বিশ্লেষকরা।

আরও পড়ুন: ঘরের মাঠে বোডো/গ্লিমটকে বিধ্বস্ত করেছে আর্সেনাল

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply