আগামী বছর বিশ্বে অর্থনৈতিক মন্দা হলেও বাংলাদেশের খুব ক্ষতি হবে না: পররাষ্ট্রমন্ত্রী

|

সিলেটে পররাষ্ট্রমন্ত্রী।

সিলেট ব্যুরো:

দীর্ঘমেয়াদী অর্থনৈতিক মন্দার মুখে পড়তে যাচ্ছে বিশ্ব, এমন সতর্কবার্তা দিয়েছে জাতিসংঘ। তবে আগামী বছর অর্থাৎ ২০২৩ সালে গোটা বিশ্ব মন্দার সম্মুখীন হলেও এটি বাংলাদেশের ওপর খুব বেশি প্রভাব ফেলতে পারবে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বলেন, প্রধানমন্ত্রী বিভিন্ন বিশিষ্ট জনের সাথে আলাপ করেছেন। বিভিন্ন তথ্য উপাত্ত দেখে তিনি বলেছেন, আগামী বছর সারা পৃথিবীর জন্য অর্থনৈতিকভাবে মন্দা হবে। তবে তাতে বাংলাদেশের খুব ক্ষতি হবে না।

শুক্রবার (৭ অক্টোবর) বিকেলে সিলেটের আম্বরখানা এলাকায় ৩৫ কোটি টাকা ব্যয়ে আম্বরখানা থেকে টুকেরবাজার পর্যন্ত উন্নয়ন কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। এ সময় মন্ত্রী বলেন, সংকট মোকাবেলায় দরকার খাদ্য। সরকার তা নিশ্চিতের চেষ্টা করছে। খাদ্যের ব্যবস্থা করতে পারলে বাকি সবকিছুর ব্যবস্থা করা যাবে।

জিডিপি ৭ এর উপরে থাকবে বলে প্রত্যাশা আছে উল্লেখ করে ড. এ কে আব্দুল মোমেন বলেন, বিশ্বব্যাংক অনেক সময় উল্টোপাল্টা অনেক কিছু বলে। আজ তারা বলেছে বাংলাদেশের জিডিপি ৬ দশমিক ১। অন্যান্য দেশের তুলনায় যা অনেক ভালো। সুতরাং খুব দুশ্চিন্তার কোনো কারণ নেই।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply