রোমাঞ্চকর লড়াইয়ে ভারতকে হারালো পাকিস্তান

|

ছবি: সংগৃহীত

রোমাঞ্চকর লড়াইয়ে নারীদের এশিয়া কাপে ভারতকে ১৩ রানে হারিয়েছে পাকিস্তান। সিলেটে আজ পাকিস্তান অধিনায়ক বিসমা মারুফ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। নির্ধারিত ২০ ওভারে পাকিস্তানের প্রমীলা বাহিনী ৬ উইকেটে করে ১৩৭ রান। জবাবে ১২৪ রানে অলআউট হয়ে যায় ভারতীয় নারীরা।

ফিল্ডিং করার সময় অসুস্থ হয়ে মাঠ ছেড়ে উঠে যাওয়ার পরে ব্যাট করতে নেমে একের পর এক বড় শটে ভারতকে জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন রিচা ঘোষ। কিন্তু ১৯তম ওভারে তিনি আউট হতেই ভারতীয় নারী দলের সব আশা শেষ হয়ে যায়। এশিয়া কাপে পর পর তিন ম্যাচ জেতার পরে চতুর্থ ম্যাচে পাকিস্তানের কাছে হারলো ভারত। বল হাতে নাশরা সান্ধু নিয়েছেন ৩ উইকেট। দুটি করে উইকেট নিয়েছেন সাদিয়া ইকবাল এবং নিদা দার।

আগে ব্যাট করতে নেমে পাওয়ারপ্লেতে ধরাশায়ী হয় পাকিস্তান। ষষ্ঠ ওভারের শেষ বলে ৩৩ রানে তৃতীয় উইকেট হারায় পাকিস্তান। পাওয়ারপ্লের শেষ ওভারে জোড়া আঘাত হানেন দীপ্তি শর্মা। এরপর ক্রিজে নামেন নিদা দার, অন্য প্রান্তে ছিলেন বিসমা মারুফ।

দু’জন মিলে ডুবতে থাকা পাকিস্তানের হাল ধরেন। নিদাকে নিয়ে ৭৬ রানের জুটি গড়ে মাঠ ছাড়েন বিসমা। পাকিস্তানি অধিনায়ক ৩৫ বলে করেন ৩২ রান। অন্য প্রান্তে নিদা ছিলেন কিছুটা মারমুখী।

বিসমার মতো আর কেউ নিদাকে সহযোগিতা করতে পারেননি। আলিয়া রিয়াজ (৭) ও আয়েশা নাসিম (৯) ইনিংস লম্বা করতে পারেননি। ৩০ বলে ৫ চার ও ১ ছয়ে ষষ্ঠ ফিফটি করা নিদা অপরাজিত ছিলেন ৩৭ বল খেলে ৫৬ রানে। ৬ উইকেটে ১৩৭ রান করে পাকিস্তান। বল হাতে দীপ্তি ৪ ওভারে ২৭ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। দুটি পান পুজা বাস্ত্রকর।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply