ভোটের জন্য প্রস্তুত গাজীপুর

|

ভোটের জন্য প্রস্তুত গাজীপুর। মঙ্গলবার সকাল থেকেই জনপ্রতিনিধি নির্বাচনে ভোট দেবেন গাজীপুরবাসী। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। নিরাপত্তা বিধানে জন্য রয়েছে ১২ হাজার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। প্রমাণসহ প্রার্থীদের যেকোনো অভিযোগ আমলে নেয়ার কথা জানিয়েছেন রির্টার্নিং কর্মকর্তা। ভোট উপলক্ষ্যে সিটি করপোরেশন এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

ব্যালট, সিল ও সুই-সুতাসহ ৫৫ ধরনের সরঞ্জাম দরকার ভোটগ্রহণে। ৪২৫টি কেন্দ্রের সবকটিতে পাঠানো হয়েছে এসব সরঞ্জাম। আয়তনে দেশের ১২ সিটি করপোরেশনের মধ্যে সবচেয়ে বড় এই গাজীপুর। ভোটের জন্য পাঁচটি স্থান থেকে নির্বাচনী সরঞ্জাম বিতরন করে রিটানিং অফিস। কর্মকর্তারা জানান, অর্পিত দায়িত্ব পালনে সর্বদা সচেষ্ট থাকবেন তারা।

নির্বাচনের নিরাপত্তা বিধানে দায়িত্বপালন করবেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় ১২ হাজার সদস্য। র‍্যাব-পুলিশ-বিজিবির সাথে থাকছে আনসার। কেন্দ্র ভিত্তিক আলাদা টিম করে দায়িত্ব বুঝিয়ে দেয়ার কথা জানিয়েছেন গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদ। বলেন, ভোটারদের নিরাপত্তায় ত্রুটি করা যাবে না কোনোমতেই।

এদিকে, ভোটের পরিবেশ নিয়ে শুরু থেকেই অভিযোগ বিএনপির মেয়র প্রার্থীর। তবে রিটানিং কর্মকর্তা রকিব উদ্দীন মন্ডল সুষ্ঠু ভোটের আশ্বাস দিয়েছেন। জানান, অনিয়ম হলেই ব্যবস্থা নেবে স্ট্রাইকিং ফোর্স।

এই নির্বাচনে ৬টি কেন্দ্রে ভোট নেয়া হবে ইভিএমে। দ্রুত ভোট গ্রহণ ও গণনার স্বার্থেই পরীক্ষামূলক এই ব্যবস্থা।

যমুনা অনলাইন: আরএ/টিএফ









Leave a reply