৬ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে পাকিস্তানের দেয়া ১৬৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত টাইগারদের সংগ্রহ ১৭.৩ ওভারে ৬ উইকেটে ১১৩ রান।

দলীয় ৩৭ রানে দুই ওপেনার মেহেদী মিরাজ ও সাব্বির রহমান প্যাভিলিয়নের পথ ধরেন। এ সময় আফিফকে নিয়ে খেলায় ফেরার চেষ্টা করেন লিটন। দারুণভাবে এগিয়েও যাচ্ছিলেন। পরে স্লগ সুইপের চেষ্টায় সীমানায় ধরা পড়লেন লিটন দাস। ২৬ বলে চারটি চার ও এক ছক্কায় ৩৫ রান করেন এই টপ অর্ডার ব্যাটার। মোসাদ্দেক হোসেন বিদায় নেন গোল্ডেন ডাক মেরে। আলগা শট বলে লাইন মিস করে হন এলবিডব্লিউ। এরপর ৯ বলে ৮ রান করে আউট হন নুরুল ইসলাম সোহান। ক্রিজে ব্যাট করছেন ইয়াসির আলি এবং তাসকিন আহমেদ।

এর আগে টস হেরে ব্যাট করতে শুরুতেই সাবধানী ক্রিকেট খেলেন পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। উদ্বোধনী জুটিতে তারা যোগ করেন ৫২ রান। পরে মেহেদী মিরাজের বলে ২২ রানে প্যাভিলিয়নের পথ ধরেন বাবর। ২২ বলে ৩১ রান করে আউট হোন শান মাসুদ। আর ব্যক্তিগত ৬ রানে ইয়াসির রাব্বির দুর্দান্ত ক্যাচের শিকার হন হায়দার আলি। দ্রুতই বিদায় নেন ইফতিখার আহমেদ ও আসিফ আলি। তবে রিজওয়ানের অপরাজিত ৭৮ রানের ইনিংসে ১৬৭ রানের পুঁজি পায় পাকিস্তান। দারুণ বল করা তাসকিন ২৫ রানে নিয়েছেন ২ উইকেট।

এদিকে টাইগার একাদশে নেই নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। ভিসা জটিলতা কাটিয়ে গতকালই দলের সাথে যোগ দেন তিনি।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply