বাজারে ইলিশ না থাকায় দাম বেড়েছে অন্যান্য মাছের

|

ইলিশের যোগান বন্ধ থাকায় রাজধানীতে বেড়েছে অন্যান্য মাছের দাম। বিক্রেতারা বলছেন, সব ধরনের মাছের দাম কেজিতে বেড়েছে ২০ থেকে ৩০ টাকা। শীতের আগাম সবজির সরবরাহ বাড়ায় দাম কিছুটা কমতে শুরু করেছে। তবে ক্রেতাদের দাবি এখনও বাড়তি দামেই বিক্রি হচ্ছে সবজি। ডিমের মোকামেও নেই কোনো সুখবর। ডিম কেনা কমিয়ে দিয়েছেন অনেক ক্রেতা।

রাজধানীর কারওয়ান বাজার অন্য সময় ইলিশের প্রচুর সরবরাহ থাকলেও আজ তা নেই। মা ইলিশ সংরক্ষণের জন্য আজ থেকে ইলিশ ধরা বন্ধ হওয়ায় ইলিশ নেই বাজারে। আর ইলিশের যোগান না থাকায় বাজারের অন্যান্য মাছের দাম কেজিতে বেড়েছে ২০ থেকে ৩০ টাকা। বড় রুই কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৪০০-৪৫০ টাকায়, কাতলা ৩০০-৪০০ টাকা দরে বিক্রি হচ্ছে। চিংড়ি ৮০০-১১০০ টাকা, পাঙাস ও তেলাপিয়া বিক্রি হচ্ছে ১৮০ টাকা দরে।

বছরের এই সময়ে সাধারণত আগাম শীতের সবজির দেখা মিলে। এবারও তার ব্যতিক্রম হয়নি। বিক্রেতারা বলছেন, সরবরাহ বেশি থাকায় কেজিতে দাম কমেছে ১০ টাকা। তবে ক্রেতারা বলছেন, দাম এখনও বেশ চড়া। একই অস্থিরতা ডিমের বাজারেও। এক ক্রেতা জানালেন, বাড়তি দামের কারণে ডিম কেনাই কমিয়ে দিয়েছেন তিনি।

এদিকে কেজিপ্রতি চিনির দাম ৬ টাকা বাড়ানো হয়েছে। প্যাকেটজাত চিনি ৯৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে আর খোলা চিনি বিক্রি হচ্ছে ৯০ টাকায়।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply