এখনই জ্বালানি তেলের দাম কমার কোনো সম্ভাবনা নেই, পরিস্থিতি ভালো না: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

|

সহসাই জ্বালানি তেলের মূল্য কমার কোনো সম্ভাবনা নেই বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। তিনি বলেছেন, এ মুহূর্তে পরিস্থিতি ভালো না। তাই আশার কোনো সুযোগ নেই।

শুক্রবার (৭ অক্টোবর) সকালে নিজ বাসভবনে বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে এক ব্রিফিংয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী বলেন, তেল-গ্যাস আমদানির কোনো কমফোর্ট জোন পাচ্ছি না। এসময় সম্প্রতি দেশের বড় অংশে বিদ্যুৎ বিভ্রাট নিয়েও কথা বলেন নসরুল হামিদ। প্রতিমন্ত্রী বলেন, কেন হঠাৎ জাতীয় গ্রিডে এই সমস্যা দেয়া দিয়েছে সেটা চট করে বলা যাবে না। তদন্ত কমিটি কাজ করছে। তাদের রিপোর্টের জন্য অপেক্ষা করতে হবে। আধুনিক প্রযুক্তিসম্পন্ন নিরবিচ্ছিন্ন গ্রিড পেতে প্রায় দুবছরের মত সময় লাগবে। সরকার ধাপে ধাপে কাজ করছে। ৫ ডলারের গ্যাস ৬০ ডলার হয়ে যাওয়ায় সাপ্লাই পেতেই সমস্যা হচ্ছে। তবে সরকার নবায়নযোগ্য জ্বালানি যেমন সোলার বিদ্যুৎ, বায়ু বিদ্যুৎ থেকে ১৫০০ মেগাওয়াট বিদ্যুৎ পাওয়ার সুযোগ নিয়ে কাজ করছে বলেও জানান তিনি।

এসময় জাতীয় গ্রিড বিপর্যয় নিয়ে বিএনপির নেতাদের বক্তব্যকে ফালতু কথা বলে মন্তব্য করেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, এসব বাজে কথা। রাজনৈতিক লোকদের টেকনিক্যাল বিষয়ে কথা বলা ঠিক না। তাদের সময় বিদ্যুতের কোনো উৎপাদন ছিল না বলেও মন্তব্য করেন তিনি।

নসরুল হামদি বিপু বলেন, বিএনপি বলেছে, এ ধরনের ঘটনা আবার ঘটবে। এ বিষয়ে তদন্ত হওয়া উচিত যে তাদের কোনো নাশকতার পরিকল্পনা আছে কিনা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply