পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ১৬৭ রান তাড়ার চ্যালেঞ্জ

|

মোহাম্মদ রিজওয়ানের অপরাজিত ৭৮ রানের ইনিংসে ভর করে ১৬৭ রান তুলেছে বাবর আজমের দল। পাকিস্তান ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত খেলেছেন এই রিজওয়ানই! কিছুতেই ফেরানো গেল না এ ব্যাটারকে! আর তাতে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের সামনে লক্ষ্যটা দাঁড়ায় ১৬৮ রানের।

বৃহস্পতিবার সিপিএল মিশন শেষ করে দলের সঙ্গে যোগ দেয়ায় নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানকে ছাড়াই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দিচ্ছেন নুরুল হাসান সোহান। এই ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারপ্রাপ্ত অধিনায়ক।

দারুণ এক আউটসুইং দিয়ে শুরুর পর তাসকিন আহমেদ প্রথম ওভারে দেন ১ রান। তাতে দারুণ শুরুর আভাস মিলছিল। তবে শুরুর সেই আভাসটা মিলিয়ে যায় পাওয়ারপ্লের পরের ওভারগুলোয়। পরের পাঁচ ওভার থেকে এলো যথাক্রমে ১০, ৯, ৭, ৭, ৯ রান; পাওয়ারপ্লের ৬ ওভার থেকে তাতে এলো ৪৩ রান।
পাওয়ারপ্লে শেষে মেহেদি হাসান মিরাজের শিকার হয়ে ফেরেন বাবর আজম। তবে রিজওয়ান ওপাশে ছিলেন তার মতোই। এরপর শান মাসুদকে সঙ্গে নিয়ে তিনি ইনিংস গড়ায় মনোযোগ দেন। তবে দলীয় ৯৩ রানে শানকে ফেরান নাসুম আহমেদ।

পরের গল্পটা কেবলই রিজওয়ানের। পাকিস্তান ইনিংসে এরপর বাংলাদেশ আঘাত হেনেছে নিয়মিত বিরতিতে, হায়দার আলী, ইফতিখার আহমেদ, আসিফ আলীদের অল্প রানেই ফেরানো গিয়েছিল; তবে দমানো গেল না রিজওয়ানকে। ইনিংসের শেষ পর্যন্ত ব্যাট করে তিনি করেন ৫০ বলে ৭৮। তার এই ইনিংসে ভর করেই পাকিস্তান শেষ পর্যন্ত তোলে ১৬৭ রান। তাতে বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্যটা দাঁড়ায় ১৬৮ রানের।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply