কাতার বিশ্বকাপই আমার শেষ, জানিয়ে দিলেন মেসি

|

কাতারেই শেষ। তার পর আর বিশ্বকাপে দেখা যাবে না লিওনেল মেসিকে। বাম পায়ের জাদুকর স্বয়ং নিজের ভবিষ্যতের কথা জানিয়ে দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় যা ছড়িয়ে পড়েছে। লিও মেসি বলেছেন, এটাই আমার শেষ বিশ্বকাপ। সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। তবে প্যারিস সাঁ জাঁ নাকি বার্সেলোনার জার্সি গায়ে দেখা যাবে বিশ্ব ফুটবলের রাজপুত্রকে, তা এখনও স্থির করেননি এলএম১০। ২০২৩ সালে সেই ব্যাপারে সিদ্ধান্ত নেবেন আর্জেন্টাইন মহাতারকা। খবর ডেইলি মেইলের।

আর্জেন্টাইন ফুটবল সংস্থার তরফ থেকে স্থির করা হয়েছে, কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা দল ডিয়েগো ম্যারাডোনার ছবি পকেটে রাখা হবে। মেক্সিকো বিশ্বকাপের মহানায়ককে শ্রদ্ধা জানানোর জন্যই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। আর কাতার বিশ্বকাপ শুরুর আগেই ম্যারাডোনার সুযোগ্য শিষ্য মেসি জানিয়ে দিলেন, এই বিশ্বকাপই তার শেষ বিশ্বকাপ হতে চলেছে।

২০০৬ সালে প্রথম বিশ্বকাপ খেলেন মেসি। এরপর খেলেছেন আরও ৩ বিশ্বকাপ। মেসির হাত ধরে আর্জেন্টিনা বিশ্বকাপ খরা ঘুচাবে—প্রতি বিশ্বকাপের আগেই শোনা গেছে এমন রব। তবে প্রতিবারই লেখা হয়েছে আক্ষেপের গল্প।

১৯৮৬ সালেই আর্জেন্টিনা শেষ বিশ্বকাপ জিতেছিলো। এর পরে আলেসান্দ্রো সাবেয়ার কোচিংয়ে ২০১৪ বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল নীল-সাদা জার্সিধারীরা। কিন্তু জার্মানি স্বপ্ন ভেঙে দেয় মেসির। চার বছর পরের রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে বিধ্বস্ত হয়ে মেগা টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় মেসির আর্জেন্টিনাকে।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply