ভুল বুঝতে পেরে কথিত হিজরত থেকে ফিরে আসেন শারতাজ

|

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে শারতাজ ইসলাম ওরফে নিলয় (২২)।

জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়ে কথিত হিজরতের উদ্দেশ্যে বাসা ছেড়েছিলেন শারতাজ ইসলাম ওরফে নিলয় (২২)। পরে নিজের পটুয়াখালী থেকে পালিয়ে বাসায় ফিরে আসেন তিনি।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে জঙ্গিবাদে জড়িয়ে কথিত হিজরতের নামে বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ মোট সাতজনকে গ্রেফতারের বিষয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে সংস্থাটি। এ সময় সেখানে শারতাজও উপস্থিত ছিলেন। জঙ্গিবাদের জড়িয়ে পড়া ও পরবর্তী সময়ে নিজের ভুল বুঝতে পেরে বাড়ি ফিরে আসার কথা এ সময় সাংবাদিকদের সামনে তুলে ধরেন শারতাজ।

শারতাজ বলেন, এটা একটা ভুল পথ। পরিবার ছেড়ে কথিত হিজরতে যাওয়ার পরই আমি নিজের ভুল বুঝতে পারি। তাই সেখান থেকে বের হওয়ার চেষ্টা করি এবং সুযোগ বুঝে পালিয়ে বাসায় ফিরে যাই। কোনো কিছু করার আগে জেনেবুঝেই করা উচিত। কেউ আমার মতো না বুঝে এমন ভুল করবেন না।

শারতাজ আরও বলেন, আমি ৪-৫ দিন হিজরতে ছিলাম। তার মধ্যেই বুঝতে পারি যে এটা ভুল পথ, আসলেই এটা ভুল পথ। এই ভুল পথে কেউ যাতে আর কেউ পা না বাড়ায়, আমি সেই অনুরোধই জানাই।

র‍্যাব জানায়, বুধবার (৫ অক্টোবর) জঙ্গিবাদে জড়িয়ে কুমিল্লাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে বাড়ি ছেড়ে যাওয়া ৪ জনসহ মোট ৭ জনকে গ্রেফতার করে তারা। গত ২৩ আগস্ট কুমিল্লা সদর এলাকা থেকে নিখোঁজ আট তরুণের একজন ছিলেন শারতাজ। তিনি গত ১ সেপ্টেম্বর রাজধানীর কল্যাণপুরের বাড়িতে ফিরে আসেন। শারতাজকে তার পরিবারের হেফাজতে রেখে বাকি নিখোঁজ অন্যান্যদের ব্যাপারে তথ্য সংগ্রহ করে র‍্যাব। মঙ্গলবার এভাবেই তারা ওই সাতজনকে গ্রেফতারে সক্ষম হয়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply