তৃষ্ণার হ্যাটট্রিকে মালয়েশিয়াকে হারালো বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

ব্যাটে খুব বেশী বড় পুঁজি হয় না বাংলাদেশের। কিন্তু দুর্দান্ত বোলিংয়ে ঠিকই বাংলাদেশকে পথ দেখালেন ফারিহা তৃষ্ণা। বাংলাদেশের দ্বিতীয় নারী ক্রিকেটার হিসেবে তুলে নিলেন হ্যাটট্রিক। তার হ্যাটট্রিকে মালয়েশিয়ার বিপক্ষে হেসে খেলেই জিতল বাংলাদেশের মেয়েরা।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৮৮ রানের বিশাল ব্যবধানে জিতেছে বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছিল বাংলাদেশ। ওই হারের ধাক্কা ভুলে ফের জয়ের ছন্দে ফিরল বাংলাদেশের মেয়েরা।

বাংলাদেশের হয়ে আজই অভিষেক হয় তৃষ্ণার। আর অভিষেকেই হ্যাটট্রিকের স্বাদ পেলেন তিনি। ইনিংসের ষষ্ঠ ওভারে বল হাতে নিয়ে পরপর তিন উইকেট নেন এই বোলার।

নিজের প্রথম দুই ওভারে ৬ রান দেন তৃষ্ণা। এরপর ষষ্ঠ ওভারে এসে পান হ্যাটট্রিকের সাফল্য। ওই ওভারে নিজের দ্বিতীয় বলে প্রতিপক্ষ অধিনায়ক উইনফ্রেড দুরাইসিংগামকে (৫) বোল্ড করেন তিনি। পরের বলে মাস এলিসাকে এলবিডব্লিউ ও মাহিরা ইজ্জাতি ইসমাইলকে ফিরিয়ে হ্যাটট্রিক পূরণ করেন এই বাঁহাতি পেসার।

তৃষ্ণার হ্যাটট্রিকের পর বল হাতে চমক দেখান রুমানা, সালমা, সানজিদারাও। রুমানা ও সানজিদা নেন দুটি উইকেট আর সালমা তুলে নেন একটি উইকেট। ফলে মাত্র ৪১ রানে মালয়েশিয়াকে থামিয়ে বড় জয় তুলে নেয় বাংলাদেশ।

সিলেটে এর আগে ব্যাট করতে নেমে ২০ ওভারে বাংলাদেশ করেছে ৫ উইকেটে ১২৯ রান। এই রান তুলতে ভূমিকা রাখেন মুর্শিদা খাতুন ও নিগার সুলতানা জ্যোতি। দু’জনেই তুলে নিয়েছেন হাফ সেঞ্চুরি। তাদের হাফসেঞ্চুরিতে বাংলাদেশ এই রান তুলেছে।

/এনএএস





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply