২ কিশোরকে অপহরণ করে মুক্তিপণ দাবির অভিযোগে গ্রেফতার ৫

|

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁর সাপাহার থেকে দুই কিশোরকে তুলে নিয়ে মুক্তিপণ দাবির অভিযোগে ৫ যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় উদ্ধার করা হয়েছে অপহৃত ওই দুই কিশোরকে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সাপাহার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাবিবুর রহমান। এর আগে গত বুধবার দিবাগত রাতে জেলার পত্নীতলা উপজেলার নজিপুর থেকে অভিযুক্ত ওই পাঁচ যুবককে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, পত্নীতলার হরিরামপুর কলেজ পাড়ার নওশাদ আলীর ছেলে মামুনুর রশিদ মামুন (৩০), নজিপুর পলি পাড়ার মেসবাউল হকের ছেলে আব্দুস সোবাহান খোকন (২৪), নজিপুর মাদরাসা পাড়ার আব্দুল কাদেরের ছেলে মাহমুদ হাসান সোহাগ (২৭), নওগাঁ সদরের বক্তারপুরের মোরশেদ আলমের ছেলে নাহিদ হোসেন (২০) এবং দিঘা গ্রামের জয়নাল আবেদীনের ছেলে মোহাম্মদ তরিকুল ইসলাম (২৯)।

পুলিশ সূত্রে জানা যায়, বুধবার বিকালে সাপাহার উপজেলা সদরে ইসলামিয়া হোটেলের সামনে থেকে বৈকণ্ঠপুর গ্রামের রমজান আলীর ছেলে মারুফ হোসেন (১৫) ও তার বন্ধু কলমুডাঙ্গা গ্রামের জাইবুর রহমানের ছেলে মো. মেহেদী হাসানকে (১৬) কয়েকজন যুবকে একটি গাড়িতে করে চোখ বেঁধে তুলে নিয়ে যায়। এরপর অপহৃত মারুফের বাবা রমজান আলীর কাছে ফোন করে এক লক্ষ টাকা মুক্তিপণ দাবি করা হয়। সন্তানের কথা চিন্তা করে দুইটি মোবাইল নম্বরে তিনি ৫ হাজার করে মোট ১০ হাজার পাঠান। পরে বিষয়টি নিয়ে মারুফের বাবা থানায় অভিযোগ করলে অভিযান চালিয়ে অভিযুক্ত ওই যুবকদের গ্রেফতার করে পুলিশ।

এ বিষয়ে সাপাহার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাবিবুর রহমান বলেন, অভিযোগ পাওয়ার পর থানা-পুলিশ বিভিন্ন এলাকায় অভিযান শুরু করে। এক পযার্য়ে তথ্য প্রযুক্তির সহায়তায় বুধবার দিবাগত গভীর রাতে পার্শ্ববর্তী পত্নীতলা উপজেলার নজিপুর সরদারপাড়া মোড়ে একটি ভাড়া বাসা থেকে অপহৃত দুই কিশোরকে উদ্ধার করা হয়। এসময় গ্রেফতার করা হয় ওই পাঁচ যুবককে। তিনি আরও জানান, এ ঘটনায় মামুনের বাবা বাদী হয়ে থানায় একটি অপহরণ মামলা করেছেন। মামলার পর আসামিদের গ্রেফতার দেখিয়ে দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply