পাকিস্তানকে হারিয়ে ইতিহাস গড়লো থাইল্যান্ড

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপে বড় অঘটন ঘটালো থাই নারীরা। বৃহস্পতিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানকে ৪ উইকেটে হারিয়ে দিয়েছে থাইল্যান্ড।

সিলেটের মাঠে সকাল বেলা উইকেটে ব্যাট করা কঠিন। তবে টস জিতে থাইল্যান্ডের বিপক্ষে সেই কঠিন পথেই পা বাড়ায় পাকিস্তান। থাই বোলারদের তোপে সিদ্রা আমিন ছাড়া কোনো ব্যাটারই ডানা মেলতে পারেননি। ব্যাট করতে নেমে সিদ্রা আমিনের অর্ধশতকে ৫ উইকেটে ১১৬ রান তুলে পাকিস্তান।

থাইল্যান্ডের পক্ষে সেরা বোলিং করেছেন সুরনারিন টিপক। ৪ ওভারে মাত্র ২০ রানে ২ উইকেট নেন তিনি। দারুণ ফিল্ডিংয়ে বিসমাহ মারুফ ও সিদ্রাকে রান আউট করে থাই মেয়েরা। কখনই রানের চাকা চড়া হতে দেয়নি তারা।

১১৭ রান সহজ লক্ষ হলেও মন্থর ও নিচু বাউন্সের উইকেটে কাজটা মোটেও সহজ ছিল না। কিন্তু ওপেনিং জুটিতে শুরুটা আসে দারুণ। নান্নাপাত কুনচারনকাই ও চান্তাম মিলে আনেন ৪০ রান। নান্নাপাত ফেরার পর দ্রুত আরেক উইকেট হারিয়ে ফেলেছিল থাই মেয়েরা। কিন্তু নারুমুল চাওয়াইর সঙ্গে ৪২ রানের আরেক জুটি পান চান্তাম। ম্যাচ তখন হেলে আসে থাইল্যান্ডের দিকে। এরপর শেষ দিকের উত্তেজনায় পাকিস্তানকে হতাশ করে তারা। ইনিংসে ১ বল বাকি থাকতেই জয়ের আনন্দে মাতে থাইল্যান্ড। পাকিস্তান নারী দলের বিপক্ষে এটিই তাদের প্রথম জয়!

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply