নিরাপত্তার বেষ্টনীতে গাজীপুর কাল ভোট

|

রাত পোহালেই গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ। ভোটার ও আয়তন বিবেচনায় দেশের সবচেয়ে বড় এ সিটি কর্পোরেশনে আগামীকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। এরই মধ্যে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণে সবধরণের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন।

সকাল থেকেই কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হবে নির্বাচনী সরঞ্জাম । প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে দিক নির্দেশনা দিয়েছেন রির্টানিং কর্মকর্তা।

দুই পৌরসভা ও ৫৭টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭শ ৩৬ জন। ৪৬১টি কেন্দ্রের মধ্যে ৩৭৭টি ঝুকিপূর্ণ ধরে নিরাপত্তা বলয় ঠিক করেছে প্রসাশন।

যে কোন ধরণের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় ৯ হাজার পুলিশ সদস্য, ৫ হাজার ৯’শ আনসার সদস্য, ২৯ প্লাটুন বিজিবিসহ মাঠে থাকবে র‍্যাবও।

এসএমএসের মাধ্যমে ভোট কেন্দ্রের তথ্য :

এছাড়া গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের সময় ভোট গ্রহণ পরিস্থিতি তাৎক্ষণিকভাবে জানতে নতুন উদ্যোগ নিয়েছে ইসি। এবার এসএমএস ভিত্তিক ভোট কেন্দ্র মনিটরিং ব্যবস্থা চালু হচ্ছে। এক্ষেত্রে নির্বাচন চলাকালীন সময়ে ভোট কেন্দ্রের দায়িত্বে থাকা কর্মকর্তাদের কাছ থেকে (শর্ট কোডে-১০৫) এসএমএসের মাধ্যমে ১৯ বিষয়ে গোপনে তথ্য নেবে নির্বাচন কমিশন। সেই সঙ্গে বিশেষ মুহূর্তে চালু থাকবে বিশেষ এসএমএসের ব্যবস্থাও।









Leave a reply