প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কটূক্তি, রাজবাড়ীতে নারী গ্রেফতার

|

রাজবাড়ী প্রতি‌নি‌ধি:

প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা‌কে নিয়ে কটূক্তির অ‌ভি‌যো‌গে রাজবাড়ীর রক্তকন্যা খ্যাত সো‌নিয়া আক্তার স্মৃ‌তি (৩৫)‌কে গ্রেফতার ক‌রে‌ছে পু‌লিশ। বুধবার (৫ অক্টোবর) দুপু‌রে রাজবাড়ী সদর থানা পু‌লিশ তা‌কে আদাল‌তে পা‌ঠি‌য়ে‌ছে।

এর আগে সো‌নিয়া আক্তার স্মৃ‌তির বিরু‌দ্ধে থানায় লি‌খিত অ‌ভিযোগ ক‌রেন জেলা বঙ্গবন্ধু সাংস্কৃ‌তিক জো‌টের সদস্য স‌চিব আ‌রি‌ফিন চৌধুরী। তি‌নি রাজবাড়ী সদর উপ‌জেলার মিজানপুর ইউ‌পির গঙ্গাপ্রসাদপু‌রের মৃত আখতার উ‌দ্দিন চৌধুরী ছে‌লে।

গ্রেফতারকৃত সো‌নিয়া আক্তার স্মৃ‌তি জেলা শহ‌রের ৩ নং বেড়াডাঙ্গার খোক‌নের স্ত্রী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আ‌রি‌ফিন চৌধুরী রাজবাড়ী জেলা বঙ্গবন্ধু সাংস্কৃ‌তিক জো‌টের সদস্য স‌চিব এবং মিজানপুর ইউ‌পি আওয়ামী লী‌গের বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিষয়ক সম্পাদক । ৩১ আগস্ট দুপু‌রে তি‌নি তার নিজস্ব আই‌ডি দি‌য়ে ফেসবুক চালা‌নোর সময় ‘Sonya akter smrity’ না‌মের একটি আইডি থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে একটি কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেখেন।

ওই পো‌স্টের মাধ্যমে বি‌ভিন্ন শ্রেণির মানুষের মধ্যে শত্রুতা ও বি‌দ্বেষ সৃ‌ষ্টি করার চেষ্টা ক‌রেছে সো‌নিয়া আক্তার স্মৃ‌তি। যে কার‌ণে স্থানীয় আওয়ামী লী‌গের সি‌নিয়র নেতাকর্মী‌দের সা‌থে আ‌লোচনা ক‌রে মামলা ক‌রে‌ছেন আ‌রিফিন চৌধুরী।

মামলার বাদী আ‌রি‌ফিন চৌধুরী জানান, ২৮ সে‌প্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার জন্ম‌দি‌নে সো‌নিয়া আক্তার স্মৃ‌তি তার ফেসবুক আই‌ডি থে‌কে শুভ জন্ম‌দিন প্রিয় লি‌খে এক‌টি সা‌পের ছ‌বি পোস্ট ক‌রে‌ন। তখন তি‌নি তার প্রোফাইলে দে‌খেন ৩১ আগষ্ট প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা‌কে কটূক্তি ক‌রে আ‌রেক‌টি পোস্ট দি‌য়ে‌ছেন। আওয়ামী লী‌গের একজন এক‌নিষ্ঠকর্মী হিসা‌বে এই পোস্ট তা‌কে ব্যাথিত করেছে। যার কার‌ণে ৩ অ‌ক্টোবর রাজবাড়ী সদর থানায় সো‌নিয়া আক্তার স্মৃ‌তির না‌মে এজাহার ক‌রেন। যার প্রেক্ষি‌তে পু‌লিশ তা‌কে গ্রেফতার ক‌রে‌ছে। এবং ওই মামলা‌টি আজ রেকর্ড হয়ে‌ছে।

রাজবাড়ী সদর থানার ওসি শাহাদাত হোসেন জানান, গুজব ও কটূক্তি ছড়া‌নোর অভিযোগে স্মৃ‌তি না‌মের এক নারী‌কে গ্রেফতা‌র ক‌রে বিজ্ঞ আদাল‌তে পাঠা‌নো হ‌য়ে‌ছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply