রুশোর ঝড়ে উড়ে গেল ভারত

|

ছবি: সংগৃহীত

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচেই কোনো রান পাননি কিন্তু সিরিজের শেষ ম্যাচে ভারতীয় বোলারদের তুলোধোনা করলেন রাইলি রুশো। করলেন ঝড়ো সেঞ্চুরি। তার সেঞ্চুরিতেই আনুষ্ঠানিকতার ম্যাচে ভারতকে ৪৯ রানের বড় ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা।

ইন্দোরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা মাত্র ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে তোলে ২২৭ রানের বিশাল সংগ্রহ। ৪৮ বলে সেঞ্চুরি করা রুশো ঠিক ১০০ রানে থাকেন অপরাজিত।

ভারতের বিপক্ষে কোনো দলের এটি দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। রান তাড়ায় ১৭৮ রানে অলআউট হয়ে ম্যাচটি ৪৯ রানে হেরেছে ভারত। তুলনামূলক ছোট বাউন্ডারির হোলকার ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকা রানের পাহাড়ে উঠেছে মূলত রাইলি রুশো ও কুইন্টন ডি ককের দুটি অসাধারণ ইনিংসে।

দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুমা ব্যর্থ হন আরেকবার, ফেরেন মাত্র ৮ বলে ৩ রান করে। ডি কক অবশ্য অন্য পাশে ঝড় শুরু করেন। বাভুমা ফেরার পর ডি ককের সঙ্গে ৪৭ বলে ৯০ ও ট্রিস্টান স্টাবসের সঙ্গে ৪৪ বলে ৮৭ রানের জুটি গড়েন রুশো। ১৮ বলে ২৩ রান করে ফেরেন স্টাবস, শেষে ৫ বলে ১৯ রানের ক্যামিও খেলেন ডেভিড মিলার।

রান তাড়া করতে নেমে দ্বিতীয় বলেই অধিনায়ক রোহিত শর্মাকে হারায় ভারত। কোহলির জায়গায় তিন নম্বরে খেলতে নামা শ্রেয়াস আইয়ার ৪ বলে করেছেন ১ রান। ৮৬ রানে ৫ উইকেট হারিয়ে ফেলা ভারত এরপরও ১৮.৩ ওভারে অলআউট হওয়ার আগে ১৭৮ রান করতে পেরেছে মূলত দিনেশ কার্তিকের ২১ বলে ৪৬ আর শেষ দিকে চাহারের ১৭ বলে ৩১ ও যাদবের ১৭ বলে অপরাজিত ২০ রানের তিনটি ইনিংসের সৌজন্যে।

দক্ষিণ আফ্রিকার পক্ষে ২৬ রানে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন ডোয়াইন প্রিটোরিয়াস। দুটি করে উইকেট পেয়েছেন ওয়েন পারনেল, কেশব মহারাজ ও লুঙ্গি এনগিডি।
আরও পড়ুন: ইন্টারের কাছে হেরে গেল বার্সেলোনা
ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply