‘হ্যারিকেন’ থেকে সাবধান!

|

রাশিয়া বিশ্বকাপের আগ থেকেই ছিল সতর্কবার্তা-কেইন ঝড় আসছে। তিউনিসিয়ার বিপক্ষে জোড়া গোল করে ইংল্যান্ডকে একাই ম্যাচ জিতিয়ে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় ম্ঞচে নিজেকে জানান দেন এই ইংলিশ স্ট্রাইকার। বিশেষ করে অতিরিক্ত সময়ে ‘হেড থেকে হেডে’ যে গোলটি করলেন সেটি অনেকদিন মনে রাখবে ইংলিশ সমর্থকরা।

পানামার বিপক্ষে ম্যাচে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন কেইন। প্রথমার্ধে পেনাল্টি থেকে দুটি গোল করে রাশিয়া বিশ্বকাপের গোলদাতার শীর্ষে (৪ গোল) থাকা ক্রিস্টিয়ানো রোনালদো ও রোমেরু লুকাকুর পাশে গিয়ে দাঁড়িয়েছিলেন। দ্বিতীয়ার্ধে হ্যাটট্রিক পূরণ করে তাদের ছাড়িয়ে গেলেন। দুই ম্যাচে ৫ গোল করে বিশ্বকাপে ইংল্যান্ডের জার্সিতে বেশ কিছু রেকর্ড ভাঙলেন হ্যারি কেইন। টপকে গেলেন ডেভিড প্ল্যাট ও গ্যারি লিনেকারকে। ১৯৯০’র আসরে গ্রুপ পর্বে লিনেকার ৪টি ও প্ল্যাট ৩টি গোল করেন। তবে এক বিশ্বকাপে ইংল্যান্ডের সর্বকালের শীর্ষ গোলদাতা এখনও লিনেকার (৬)। যেমন খেলছেন তাতে তাকে ছাড়িয়ে যাওয়া হ্যারি কেইনের জন্য সময়ের ব্যাপার মাত্র।

শুধু রেকর্ড ভেঙেছেন তাই নয়, গড়েছেন নতুন কিছুও। ইংল্যান্ডের হয়ে প্রথম দুই ম্যাচেই জোড়া গোল করা প্রথম খেলোয়াড়ও কেইন। গোল্ডেন বুটের দৌড়ে ক্রিস্টিয়ানো রোনালদো ও রোমেলু লুকাকুকে পেছনে ফেলেছেন টটেনহ্যামের স্ট্রাইকার। হ্যারি কেইনের ‘হ্যারিকেন’ কোথায় গিয়ে থামে সেটিই এখন দেখার অপেক্ষা।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply