তারকাদের পূজা উদযাপন

|

ছবি: সংগৃহীত

বাতাসে এখন পূজার ঘ্রাণ। মণ্ডপে মণ্ডপে বাজছে ঢাক, সবাই মেতে উঠছেন দেবী দুর্গা-বন্দনায়। শুধু ঢালিউড নয়, টলিউড, বলিউডও সেজেছে পূজার আমেজে।

টলিপাড়ায় মল্লিক বাড়ির পূজা যুগ যুগ ধরে বিখ্যাত। এ বছর ৯৮তম বর্ষে পা দিল বিখ্যাত মল্লিক বাড়ির পূজা। অভিনেতা রঞ্জিত মল্লিকের বাড়িতে প্রতি বছর ঘটা করে দুর্গাপূজা হয়। সেখানে আমন্ত্রিত থাকেন টলিউডের একগুচ্ছ তারকা। বাড়ি জুড়ে সাজ সাজ রব, উৎসবের আমেজ। বাড়ির মণ্ডপ থেকে বাবা রঞ্জিত মল্লিক, মা দীপা মল্লিক এবং স্বামী নিসপাল সিং রানের সঙ্গে ছবি শেয়ার করেছেন নন্দিত অভিনেত্রী কোয়েল মল্লিক। পূজার ট্রাডিশনাল সাজেই দেখা মিলেছে গোটা পরিবারের।

এদিকে, পশ্চিমবঙ্গের গণ্ডি পেরিয়ে মায়া নগরী মুম্বাইয়েও ধুমধামে দুর্গোৎসব উদযাপিত হচ্ছে। সেখানকার সবচেয়ে পুরোনো এবং অভিজাত দুর্গাপূজা অনুষ্ঠিত হয় মুখার্জি বাড়িতে। রানি-কাজল ও অয়ন মুখার্জির বাড়ির পূজা। যেখান দেখা মেলে অমিতাভ-জয়া থেকে বলিউডের সব তারকাদের। বর্তমানে এই পূজার আয়োজন হয় অয়নের বাবা দেব মুখার্জির তত্ত্বাবধানে। যিনি কিনা সম্পর্কে কাজল ও রানির কাকা হন। মহামারীর জন্য গত ২ বছর সব সীমিত আকারে হলেও এবারের আয়োজন বেশ জমজমাট।

এদিকে, দুর্গাপূজার আনন্দে মেতে উঠতে কলকাতায় ছুটে গিয়েছেন অপু বিশ্বাস। কলকাতার শোভাবাজার রাজবাড়িতে লাল শাড়িতে অষ্টমীর অঞ্জলি দিয়েছেন তিনি। পাশাপাশি পূজার কাজেও অংশ নেন ঢাকাই সিনেমার জনপ্রিয় এ নায়িকা। পূজার পাশাপাশি রাজবাড়ি অন্দর ঘুরে দেখেন অপু বিশ্বাস। দিনভর খোশ মেজাজে রাজবাড়ির সদস্যদের সঙ্গেও আড্ডা দেন তিনি।

কলকাতায় এবারের পূজা উদযাপন করছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস।

শুধু অপু নন, পূজার ছুটি কাটাতে কলকাতায় গিয়েছেন দুই বাংলার গুণী অভিনেত্রী জয়া আহসান। গত বেশ ক’বছর ধরে পেশার সুবাদে সেখানেই থাকছেন তিনি। আরেক অভিনেত্রী জ্যোতিকা জ্যোতিও এবার শুটিং ও পূজা মিলিয়ে কলকাতায় অবস্থান করছেন। অভিনেত্রী মিথিলা শ্বশুড়বাড়িতে মেয়ে আইরাকে সাথে নিয়ে পূজার ছুটি কাটাচ্ছেন বলে জানা গেছে।

এদিকে দুর্গা বন্দনায় মেতে উঠেছে আমাদের দেশীয় তারকারাও। মণ্ডপে মণ্ডপে ঘুরে তারা জমিয়ে উপভোগ করছেন এবারের পূজা। নিজেদের পূজার স্মৃতি, উৎসবে কাটানো আনন্দের মুহূর্ত স্মরণ করেছেন তারা। চঞ্চল চৌধুরী, কুমার বিশ্বজিৎ কিংবা বিদ্যা সিনহা মীমের সোশ্যাল মিডিয়ার পেজে ঢু মারলেই তা টের পাওয়া যাচ্ছে।



/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply