পাবনায় নৌকাবাইচকে কেন্দ্র করে হত্যা, ৯ জনের যাবজ্জীবন

|

সাজা ঘোষণার পর আসামিরা।

পাবনা প্রতিনিধি:

পাবনার সাঁথিয়া উপজেলায় নৌকাবাইচ প্রতিযোগিতাকে কেন্দ্র করে আইয়ুব নবী ওরফে নাউদ নামের এক ব্যক্তিকে হত্যার দায়ে ৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে প্রত্যেককে দশ হাজার টাকা জরিমানা অনাদায় তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৪ অক্টোবর) পাবনার অতিরিক্ত দায়রা জজ (২য় আদালত) আদালতের বিচারক ইসরাত জাহান মুন্নী এ রায় ঘোষণা করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ইউসুফ আলী সরদার এবং আসামিদের পক্ষে শুনানি করেন আলহাজ অ্যাডভোকেট এম এ মতিন। সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- সাঁথিয়ার ভিটাপাড়া গ্রামের আনার, শাহাদাত, গকুল, বাছেদ, ফুলচাঁদ, মো.ছা. আলেয়া খাতুন, মিন্টু আজম, খোকন মিয়া ও শামীম হোসেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, নিহত আইয়ুব নবী ওরফে নাউদের সঙ্গে আসামিদের নৌকাবাইচ প্রতিযোগিতাকে কেন্দ্র করে শত্রুতা ছিল। এর জেরেই ২০১১ সালের ২৬ জুলাই রাতে আসামিরা আইয়ুব নবীকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়, পরেরদিন ২৭ জুলাই আইয়ুব নবীর খণ্ডিত মৃতদেহ উদ্ধার হয়।

এ ঘটনায় নিহতের স্ত্রী সুলতানা বেগম বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তের শেষে একই বছরের ২৪ নভেম্বর ১০ জনের বিরুদ্ধে চার্জশিট দেয় পুলিশ। মামলা চলাকালীন সময়ে এক আসামির মৃত্যু হয়। দীর্ঘ সাক্ষ্য ও শুনানি শেষে আজকে রায় ঘোষণা করা হলো।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply