রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে ১ শিশু নিহত, পুলিশি অভিযানে আটক ৩

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়া ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে দুষ্কৃতকারীদের এলোপাতাড়ি গুলিতে এক রোহিঙ্গা শিশুর মৃত্যু হয়েচে। এছাড়া আহত হয়েছেন এক নারী। এ ঘটনার পর পুলিশ অভিযান চালালে তাদের সাথে এপিবিএন পুলিশের ব্যাপক গোলাগুলি হয়। দুষ্কৃতকারীদের ধাওয়া করে তিন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করে এপিবিএন পুলিশ।

এর আগে উখিয়ার ক্যাম্প ১৮-তে সন্ত্রাসীদের গুলিতে এক রোহিঙ্গা শিশু নিহত হয়। তার নাম তাসফিয়া আক্তার (১১)। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন ১৮ বছর বয়সী আরও এক তরুণী। সোমবার (৩ অক্টোবর) মধ্যরাত ও আজ ভোরে ক্যাম্প ১৮-এর এইচ/৫২ ব্লকে এ ঘটনা ঘটে।

আজ মঙ্গলবার (৪ অক্টোবর) বিকেলে এক প্রেস রিলিজ দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন ৮ এপিবিএন পুলিশের সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ।

নিহত তাসফিয়া ক্যাম্প ১৮ এর এইচ/৫২ ব্লকের মোহাম্মদ ইয়াছিনের মেয়ে। এছাড়া আহত নারী দিল কায়েছ (১৮) একই ক্যাম্পের মোহাম্মদ হোসেনের মেয়ে।

সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ জানান, সোমবার মধ্যরাতে ক্যাম্প ১৮-এর এইচ/৫২ ব্লকের ইয়াছিনের শেটের সামনে অজ্ঞাত সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলি চালালে দুইজন গুলিবিদ্ধ হয়। তাদের উদ্ধার করে প্রথমে কুতুপালংয়ের এমএসএফ হাসপাতালে ও পরে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাসফিয়াকে মৃত ঘোষণা করেন। অপর গুলিবিদ্ধ দিল কাইয়েছ এখনও চিকিৎসাধীন রয়েছেন।

ঘটনার পরপরই এপিবিএন পুলিশের একাধিক টিম ঘটনাস্হলে পৌঁছে অভিযান চালায়। এসময় পুলিশকে লক্ষ্য করে রোহিঙ্গা দুষ্কৃতকারীরা গুলি ছুড়লে তারাও পাল্টা গুলি ছোড়ে। পরে পুলিশ ধাওয়া করে দিল মোহাম্মদ, সাইফুল্লাহ ও এরফান নামে তিন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply