বিদ্যালয়ের গেট-মাঠে জলবদ্ধতা, বিক্ষোভে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

|

স্টাফ রিপোর্টার, নাটোর
বিদ্যালয়ে প্রবেশের রাস্তায় ও মাঠের জলাবদ্ধতা নিরসনের দাবিতে নাটোর সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। রবিবার সকাল ১০ টার দিকে বিদ্যালয়ের শিক্ষার্থীরা শহরের হাফরাস্তা এলাকায় নাটোর-রাজশাহী মহাসড়কে অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এ সময় মহাসড়কে যানজট লেগে যায়।
বিদ্যালয়ের স্টুডেন্টস কেবিনেটের সভাপতি কাওসার আহম্মেদ সহ শিক্ষার্থীরা অভিযোগ করে জানান, পানি নেমে যাওয়ার কোন পথ না থাকায় সামান্য বৃষ্টিতেই মহাসড়ক থেকে তাদের বিদ্যালয়ে যাবার রাস্তায় এবং মাঠে পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এতে করে শিক্ষার্থীদের চলাচলে সমস্যা হয়। এ ব্যাপারে বারবার কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হলেও কোন প্রতিকার তারা পায়নি। তাই বাধ্য হয়েই তারা আন্দোলনে নেমেছে। তারা দ্রুত এ সমস্যা নিরসনে সংশ্লিষ্ট কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।
এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন জলাবদ্ধতা নিরসনের আশ্বাস দিয়ে জানান, জলাবদ্ধতা নিরসনের জন্য তিনি জেলা প্রশাসক মহোদয়কে অবগত করেছেন।
এ ব্যাপারে নাটোর পৌরসভার মেয়র উমা চেীধুরী জলি জানান, হাইরোডে নতুন ড্রেন নির্মাণের ফলে পানি নামার পথ বন্ধ হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। নতুন করে ড্রেন কেটে অস্থায়ীভাবে পানি নামার ব্যবস্থা নেওয়া হবে। পরবর্তীতে স্থায়ী সমাধানের ব্যবস্থা করা হবে।
জেলা প্রশাসক শাহিনা খাতুন জানান, বিষয়টি জানা পর তিনি মেয়র মহোদয়ের সাথে কথা বলেছেন। তবে হাইরোডে নতুন ড্রেন নির্মাণের ফলে সৃষ্ট এ সমস্যা নিরসনে অস্থায়ীভাবে ড্রেন কেটে জল নিষ্কাসনের ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি ।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply