টেকনাফে মালয়েশিয়াগামী ট্রলার ডুবি, ৩০ রোহিঙ্গা উদ্ধার

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফ সমুদ্র উপকূলে মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। ট্রলারের ৪ বাংলাদেশিসহ ৩৪ জনকে উদ্ধার করেছে কোস্টগার্ডের সদস্যরা। তারা সকলেই গভীর সাগরে অপেক্ষমাণ মালয়েশিয়াগামী বড় ট্রলারের উদ্দেশে রওনা হয়েছিল বলে জানিয়েছেন কোস্টগার্ড ও পুলিশ।

উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে ৪ জন বাংলাদেশি। বাকিরা বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানা যায়। সেখানে ৩ জন নারীও রয়েছেন। উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে মহেশখালীর ২ জন, টেকনাফ সাবরাং এর ১ জন, ঈদগাঁওয়ের ১ জন রয়েছেন। বাকিরা উখিয়ার বালুখালী, কুতুপালং, হাকিম পাড়াসহ বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

টেকনাফের বাহারছরা পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুর মোহাম্মদ জানান, মঙ্গলবার (৪ অক্টোবর) সকালে বাহারছরা ইউনিয়নের হলবনিয়া সমুদ্র সৈকতের কাছে সাগর উপকূলে একটি ছোট ট্রলার ডুবে যায়। খবর পেয়ে বাহারছরায় কর্মরত কোস্টগার্ডের একটি টহল টিম দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। এ সময় সাঁতার কেটে কুলে আসার সময় ৩৪ জনকে উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গতকাল রাতে একটি দালাল চক্র রোহিঙ্গা ক্যাম্প থেকে সমুদ্র পথে মালয়েশিয়া নিয়ে যাওয়ার জন্য বাহারছরা ইউনিয়নের হলবনিয়া এলাকায় নিয়ে এসে একটি বাড়িতে রেখেছিল। আজ ভোরে ছোট ট্রলারে করে হলবনিয়া সৈকত থেকে রওনা দিয়েছিল। সৈকত থেকে কিছুদূর গেলে সমুদ্রের ঢেউয়ের তোড়ে ট্রলারটি ডুবে যায়। উদ্ধারকৃতদের বেশিরভাগ রোহিঙ্গা। কয়েকজন বাংলাদেশের নাগরিক রয়েছে। তাদের নাম পরিচয় নেয়া হচ্ছে।

কোস্টগার্ডের টেকনাফ স্টেশন কমান্ডার লে. কমান্ডার আশিক আহমেদ জানান, ৪ বাংলাদেশি ও ৩০ রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। ট্রলার ডুবির ঘটনায় আরও নিখোঁজ রয়েছে কিনা খোঁজ নেয়া হচ্ছে। কোস্টগার্ড অভিযান চালিয়ে যাচ্ছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply