ইরানে সহিংসতার জন্য দায়ী যুক্তরাষ্ট্র ও ইসরায়েল: খামেনি

|

ছবি: সংগৃহীত

ইরানে সহিংসতা ও নৈরাজ্যের পেছনে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইসরায়েল দায়ী এবং তাদের পরিকল্পনাতেই এসব হয়েছে বলে দাবি করেছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আল খামেনি।

আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, সোমবার (৩ অক্টোবর) ইমাম হাসান আল মুজতাবা ইউনিভার্সিটি অব অফিসার অ্যান্ড পুলিশ ট্রেনিং-এ যৌথ শিক্ষা সমাপনি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ইরানের সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়কের দায়িত্বে থাকা এই নেতা বলেন, আমি সুস্পষ্টভাবে বলছি যেসব ঘটনা ঘটেছে সেসবের পরিকল্পনায় রয়েছে আমেরিকা, ইহুদিবাদী ইসরায়েল এবং তাদের অনুসারীরা।

তিসি আরও বলেন, ইরানের সাথে তাদের সমস্যা হলো ইরানের শক্তি, স্বাধীনতা ও উন্নয়ন। তবে ইরানি জাতি এসব ঘটনায় নিজেকে শক্তিশালী হিসেবে তুলে ধরেছে এবং ভবিষ্যতেও যেখানেই প্রয়োজন হবে সাহসিকতার সঙ্গে ময়দানে অবতীর্ণ হবে।

খামেনি বলেন, একজন তরুণী মারা গেলেন। তার মৃত্যুর ঘটনায় আমিও ভীষণ কষ্ট পেয়েছি। কিন্তু এই ঘটনার তদন্তের আগেই কোনো বিষয়ে নিশ্চিত না হয়েই কিছু লোক প্রতিক্রিয়া হিসেবে রাস্তায় নেমে অনিরাপত্তা সৃষ্টি করবে, কুরআনে আগুন দেবে, পর্দানশীল নারীদের মাথা থেকে টেনে হিজাব নামিয়ে ফেলবে এবং মসজিদ, হোসাইনিয়া ও মানুষের গাড়িতে অগ্নিসংযোগ করবে-এগুলো স্বাভাবিক কোনো প্রতিক্রিয়া নয়।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply