‘মাইক্রোস্কোপে দেখা যায় না এমন দলের সাথে সংলাপ করে বিএনপির লাভ হবে না’

|

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি।

মাইক্রোস্কোপে দেখা যায় না এমন দলের সাথে সংলাপ করে বিএনপি’র কোনো লাভ হবে না বলে মনে করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (৩ অক্টোবর) সচিবালয়ে প্রেস কাউন্সিলের বার্ষিক প্রতিবেদন গ্রহণ শেষে তিনি এ মন্তব্য করেছেন। তিনি বলেন, ২০১৮ সালের নির্বাচনে একই ধরনের জোট করে বিএনপি মাত্র ৬টি আসন পেয়েছে। এ সময় তিনি অভিযোগ করে বলেন, কর্মীদের পুলিশের সামনে ঠেলে দিয়ে উস্কানি দিচ্ছে বিএনপি। তারা দেশে অস্থিতিশীলতা তৈরি করতে চাচ্ছে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের বাংলাদেশের নির্বাচন, রাজনীতি এবং অংশগ্রহণমূলক নির্বাচন নিয়ে যেসব কথা বলছেন সে প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, কূটনীতিকরা নির্বাচন নিয়ে যেকোনো পরামর্শ দিতে পারেন। অংশগ্রহণমূলক নির্বাচন নিয়ে কথা বলতে পারেন সব দলের সাথে। নির্বাচন নিয়ে সংঘাত এড়ানোর জন্য কোনো কোনো দলের সাথে একান্ত কথাও বলতে পারেন। তবে তা যাতে কোনোভাবেই অন্য একটি দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ বা কূটনৈতিক শিষ্টাচার লঙ্ঘন না করে।

ড. হাছান মাহমুদ বলেন, প্রেস কাউন্সিলের যে পুরনো আইন রয়েছে সেটার মাধ্যমে শুধুমাত্র তিরস্কার করা ছাড়া আর কোনো ক্ষমতা নেই। এখন নতুন আইন হচ্ছে প্রেস কাউন্সিলের। সেটি হলে সাংবাদিক নামধারী ভুঁইফোড় প্রতিষ্ঠান এবং ভুয়া সাংবাদিক ধরতে কাজ করবে এই প্রতিষ্ঠান। আইনটি কয়েকদিনের মধ্যে মন্ত্রিসভায় পাশ হবে। ডাটাবেজের মাধ্যমে প্রেস কাউন্সিল সঠিক সাংবাদিকের তালিকা প্রকাশ করবে।

আরও পড়ুন: বিএনপি সকল ধর্মের মানুষের অধিকার নিয়ে কথা বলে: মির্জা ফখরুল

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply