ভারতের ব্যাটিং তাণ্ডবের সামনে যথেষ্ট হলো না মিলারের সেঞ্চুরি

|

ছবি: সংগৃহীত

হাই স্কোরিং দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ১৬ রানে হারিয়ে সিরিজ জিতেছে ভারত। গোহাটিতে ভারতের করা ২৩৭ রানের জবাবে ২২১ রানে থামে প্রোটিয়াদের ইনিংস। সূর্যকুমার যাদব, ভিরাট কোহলি, কেএল রাহুলদের ব্যাটিং তাণ্ডবের সামনে শেষ পর্যন্ত অপর্যাপ্তই থেকে গেছে ডেভিড মিলারের বিধ্বংসী সেঞ্চুরি।

টস হেরে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় ভারত। ৯৬ রানের উদ্বোধনী জুটি গড়েন রোহিত শর্মা ও লোকেশ রাহুল। তবে এবার রোহিতের চেয়ে প্রোটিয়া বোলারদের বেশি শাসন করেছেন কেএল রাহুল। ৪৩ রান করে ফেরেন রোহিত। আর ৫ চার ও ৪টি ছয়ের সাহায্যে ২৮ বলে ৫৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন রাহুল। এরপর তাণ্ডব চালান সূর্যকুমার যাদব ও ভিরাট কোহলি। বরাবরের মতোই উইকেটের চারদিকে বোলারদের আছড়ে ফেলতে থাকেন ফর্মের তুঙ্গে থাকা সূর্যকুমার। অন্যদিকে, শুদ্ধ ক্রিকেটিং শটের সাথে আনঅর্থোডক্স ইম্প্রোভাইজেশনে রাবাদা-নরকিয়াদের ঘাম ছুটিয়েছেন কোহলি।

ছবি: সংগৃহীত

১০২ রানের জুটি গড়ে যাদব বিদায় নেন ২২ বলে ৬১ রান করে। তার ইনিংসে ছিল ৫টি করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারি। শেষ পর্যন্ত ২৮ বলে ৪৯ রানে অপরাজিত থাকেন কোহলি। আর ৭ বলে ১৭ রান করে ভারতের সংগ্রহকে পাহাড় চূড়ায় নিয়ে যান দীনেশ কার্তিক। এতে ২৩৭ রানের বিশাল পুঁজি পায় ভারত।

আবারও খুনে মেজাজে সূর্যকুমার। ছবি: সংগৃহীত

জবাবে শুরুতেই আর্শদ্বীপ সিংয়ের প্রথম ওভারেই টেম্বা বাভুমা ও রাইলি রুশোর উইকেট হারিয়ে বিপাকে পড়ে দক্ষিণ আফ্রিকা। এইডেন মার্করাম ফেরেন ৩৩ রান করে। এরপর চতুর্থ উইকেট জুটিতে রেকর্ড গড়েন কুইন্টন ডি কক ও ডেভিড মিলার। মিলারের সেঞ্চুরি ও ডি ককের ফিফটিতে আসে ১৭৪ রান।

অসাধারণ সেঞ্চুরি করেন পরাজিত দলে ডেভিড মিলার। ছবি: সংগৃহীত

৪৭ বলে ১০৬ রানের বিধ্বংসী ইনিংস খেলেন মিলার। ডি কক করেন ৬৯ রান। তবে মিলারের দুর্দান্ত ইনিংসের সাথে ডি কক তাল মেলাতে পারেননি বলে অবিস্মরণীয় জয়ের কাছে গিয়েও পরাজয় মেনে নিতে হয়েছে দক্ষিণ আফ্রিকাকে। রোমাঞ্চ ছড়িয়ে ২২১ রানে থামে প্রোটিয়াদের ইনিংস। এই জয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত।

আরও পড়ুন: খেলা চলাকালীন মাঠের ভেতর ঢুকে পড়লো বিশালাকৃতির সাপ

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply