বৃষ্টিতে গাজীপুর-বিমানবন্দর রুটে যানচলাচলে অচলাবস্থা

|

গাজীপুর প্রতিনিধি:

সকালের এক পশলা বৃষ্টিতে অচলাবস্থা তৈরি হয়েছে গাজীপুর-বিমানবন্দর রুটে। ব্যাপক যানজটে দুর্ভোগে পড়েছেন মহাসড়কে চলাচলকারী যাত্রীরা। সপ্তাহের কর্মদিবসের প্রথম দিনে রাস্তায় গাড়ির চাপ থাকায় এবং সকালে হঠাৎ বৃষ্টির কারণে মহাসড়কে এ যানজটের তৈরি হয়েছে। দীর্ঘ সময় গাড়ি না পায়ে হেঁটে এবং যানজটে অতিষ্ট হয়ে গাড়ি থেকে নেমেই গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা দিচ্ছেন যাত্রীরা।

মূলত, রোববার সপ্তাহের কর্মদিবসের প্রথম দিন হওয়ায় সকাল থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহনের চাপ অন্য দিনের চেয়ে বেশি। যাত্রী ও যানবাহনের চালকরা বলছেন, উন্নয়ন কাজ চলমান থাকায় মহাসড়কে খানাখন্দ ছিল, এতে গাড়িগুলো এমনিতেই ধীরগতিতে চলাচল করে। সকালের বৃষ্টিতে রাজধানীর বিমানবন্দর এলাকায় মহাসড়কের উপর পানি জমে আছে। এতে খানাখন্দগুলো এড়িয়ে গাড়িগুলো চলাচল করায় ধীরগতির সৃষ্টি হয়েছে। মহাসড়কের ওই অংশে ছয় লেনে চলাচল করতো গাড়ি, বৃষ্টিতে খানাখন্দগুলো বড় হয়ে যাওয়ায় সংকুচিত হয়ে পড়েছে মহাসড়ক।

কর্মঘণ্টার সময়ে এ যানজটের কারণে বিপাকে পড়েছেন অফিসগামী যাত্রীরা। নির্ধারিত সময়ের চেয়ে অন্তত ১-২ ঘণ্টা বিলম্ব হওয়ায় ক্ষতিগ্রস্ত হচ্ছেন কর্মজীবীরা।

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) মো. আলমগীর হোসেন বলেন, রাজধানীর বিমানবন্দর সড়কের উপর পানি জমে থাকায় ঢাকাগামী লেনে যানজটের তৈরি হয়েছে। মহাসড়কের টঙ্গীর অংশে যথেষ্ট খানাখন্দ আছে। তবে ট্রাফিক পুলিশ যানজট নিরসনে কাজ করছে বলে জানান তিনি। বৃষ্টিতে তৈরি হওয়া মহাসড়কের খানাখন্দ ভরাট করা হচ্ছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply