আশুলিয়ায় মার্কেটে ঢুকে ব্যবসায়ীদের মারধর, অর্থ লুট

|

স্টাফ করেসপন্ডেন্ট, সাভার:

সাভারের আশুলিয়ায় পূর্ব শত্রুতার জেরে একটি মার্কেটে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। হামলার পর ভুক্তভোগীদের বিরুদ্ধেই অভিযোগ দায়েরের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অন্তত ৬ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

শনিবার (১ অক্টোবর) বিকেলে অভিযোগের সত্যতা নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক এসআই এমদাদ হোসেন।

অভিযুক্তরা হলেন- আশুলিয়ার জামগড়া এলাকার তমিজ উদ্দিনের ছেলে সুমন মীর (৩২), সুমন মীরের ম্যানেজার মো. শাহিন (২৮), ভাড়াটিয়া ইমরান (৩০), আইয়ুব (২৪), রশিদ (২৫) ও সোহানসহ (২০) অজ্ঞাত আরও বেশ কয়েকজন।

ভুক্তভোগী হলেন- একই এলাকার হাজী কফিল উদ্দিন ভূঁইয়ার ছেলে বকুল ভূঁইয়া (৫২)। তিনি ওই এলাকায় মার্কেট নির্মাণ করে ভাড়া দিয়ে জীবিকা নির্বাহ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ভুক্তভোগী বকুল ভূঁইয়া ও তার চাচা আব্দুল হাই মিয়ার যৌথ মালিকানায় জামগড়া চৌরাস্তায় একটি তিন তলা ভবন নির্মাণ করে আদর্শ কাঁচাবাজার নামে ভাড়া দেন। অভিযুক্ত সুমন মীর বিভিন্ন সময় নানাভাবে ভুক্তভোগীদের সাথে শত্রুতা করে আসছিলেন। এরই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার রাতে সুমন মীর ও তার সহযোগীদের নিয়ে কাঁচাবাজারে প্রবেশ করে মারধর শুরু করেন। পরে মার্কেটের ভাড়াটিয়া সোহেলের ‘জাহান ডেন্টাল কেয়ারের’ থাই গ্লাস, ডেন্টাল চেয়ার, এসি ও সাইনবোর্ড ভাঙচুর করে প্রায় ২ লাখ ও অপর ব্যবসায়ী আশরাফুল ইসলাম নিলয়ের ‘আল্লাহর দান’ হোটেলের থাই গ্লাসসহ ভাঙচুর করে।

এ ব্যাপারে ভুক্তভোগী বকুল ভূঁইয়া বলেন, সুমন মীর সন্ত্রাসী কার্যক্রমের সাথে সম্পৃক্ত, তা এলাকার সবাই জানে। তিনি প্রায় শতাধিক কিশোর নিয়ে নিয়ে একটি বাহিনী তৈরি করে জামগড়া এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছেন।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. এমদাদ হোসেন বলেন, আমি আজ অভিযোগের কপি হাতে পেয়েছি। কিছুক্ষণ পরেই ঘটনাস্থলে যাবো। ঘটনাস্থলে গেলে বিস্তারিত জানানো যাবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply