‘মার্কিন নিষেধাজ্ঞার কারণে র‍্যাব সংস্কারের প্রশ্নই আসে না’

|

র‍্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

মার্কিন নিষেধাজ্ঞার কারণে র‍্যাব সংস্কারের কোনো প্রশ্নই আসে না বলে মন্তব্য করেছেন র‍্যাবের নবনিযুক্ত মহাপরিচালক মহাপরিচালক এম খুরশীদ হোসেন। তিনি বলেন, আমাদের কাছেও তেমন কোনো প্রস্তাব আসেনি।

র‍্যাবের মহাপরিচালক হিসাবে দায়িত্ব নেয়ার পর শনিবার (১ অক্টোবর) সকালে প্রথম কর্মদিবসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন কথা জানান তিনি। র‍্যাব ফোর্সেস এর ৯ম মহাপরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করায় অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

জবাবদিহিতা ও সংস্কার নিশ্চিত না হওয়া পর্যন্ত র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব) এবং এর ৭ জন কর্মকর্তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের আরোপিত নিষেধাজ্ঞা কার্যকর থাকবে বলে সম্প্রতি জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। সে প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‍্যাব ডিজি বলেন, সংস্কারের কোনো প্রশ্নই আসে না।

তিনি আরও জানান, নিষেধাজ্ঞার ব্যাপারে সরকারিভাবে প্রশ্নের জবাব দেয়া হয়েছে। এটা বড় চ্যালেঞ্জ না। র‍্যাবের নবনিযুক্ত মহাপরিচালক মহাপরিচালক এম খুরশীদ হোসেন আরও বলেন, দেশের আইনশৃঙ্খলা রক্ষা, জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদক দমনে কাজ করে যাচ্ছে র‍্যাব।

আরও পড়ুন: আনুগত্য দিয়ে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করার চেষ্টা করেছি: বেনজীর

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply