সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে দেশ, প্রবাসীদের সাথে বৈঠকে প্রধানমন্ত্রী

|

সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। দীর্ঘ সময় ধরে গণতান্ত্রিক প্রক্রিয়া বজায় থাকায় পেতে যাচ্ছে উন্নত দেশের মর্যাদা। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে প্রবাসী বাংলাদেশিদের সাথে এক মতবিনিময় সভায় এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিন বিদেশে অপপ্রচার চালানোর দায়ে বিরোধী দল বিএনপির সমালোচনা করেন তিনি। বিএনপি সরকারের আমলের দুর্নীতি, অনিয়ম ও বিরোধীদের ওপর চালানো নৃশংসতার বর্ণনা তুলে ধরতে প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ সভাপতি বলেন, দেশে নির্বাচনের নিরপেক্ষ পরিবেশ নিশ্চিত করেছে তাঁর দল। স্বাধীনভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারছে জনগণ। প্রধানমন্ত্রী অভিযোগ করেন, ভুয়া ভোটার তালিকা তৈরি করে ও সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে জনগণের ভোটাধিকার ছিনিয়ে নেয়া’সহ নানা উপায়ে নির্বাচনী প্রক্রিয়াকে ধ্বংস করে ফেলেছিল বিএনপি। বাংলাদেশে বিনিয়োগের অনুকূল পরিবেশ সৃষ্টি হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগ সরকারের পদক্ষেপের কথা তুলে ধরে শেখ হাসিনা।

প্রসঙ্গত, নিউইর্য়কে ইউএনজিএ’র ৭৭তম অধিবেশন ও উচ্চ পর্যায়ের অন্যান্য অনুষ্ঠানে অংশগ্রহণের পর প্রধানমন্ত্রী বর্তমানে ওয়াশিংটন ডিসিতে রয়েছেন। প্রধানমন্ত্রী আগামী ৪ অক্টোবর দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply