আনুগত্য দিয়ে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করার চেষ্টা করেছি: বেনজীর

|

ছবি: সংগৃহীত

দেশপ্রেম এবং পেশার প্রতি কঠোর আনুগত্য দিয়ে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করার চেষ্টা করেছি বলে জানিয়েছেন সদ্যবিদায়ী পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ।

শুকবার রাতে নিজের ফেসবুক আইডিতে এক দীর্ঘ স্ট্যাটাসের মাধ্যমে এসব কথা বলেন তিনি। পাঠকদের জন্য ফেসবুক স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

তিনি লিখেছেন, পড়াশুনা শেষ করে যে কর্মজীবন শুরু করেছিলাম বাংলাদেশের আইজিপি হিসাবে আজকে তার যবনিকাপাত হলো। পরম করুণাময় আল্লাহ তায়ালার ইচ্ছায় ও মাননীয় প্রধানমন্ত্রীর বদান্যতায় আমার ধারাবাহিকভাবে বাংলাদেশ পুলিশের শীর্ষ তিন পদে দায়িত্বপালনের দুর্লভ সুযোগ হয়েছে। প্রতিটি পদে কর্তব্যপালনের সময় আমি আমার সহকর্মীদেরকে সঙ্গে নিয়ে সর্বোচ্চ মেধা, দক্ষতা, অভিজ্ঞতা, আন্তরিকতা, নিষ্ঠা, দেশপ্রেম এবং পেশার প্রতি কঠোর আনুগত্য দিয়ে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করার চেষ্টা করেছি।

দায়িত্ব পালনকালে চেনা অচেনা, পরিচিত অপরিচিত দেশের সাধারণ মানুষ আমাকে যে শ্রদ্ধা, সম্মান ও ভালোবাসা প্রদর্শন করেছেন তার কোনো প্রতিদান দেবার যোগ্যতা বা ক্ষমতা কোনোটাই আমার নেই। চাকরি শুরুকাল থেকে আজ পর্যন্ত আমার প্রতিটি সহকর্মীর কাছ থেকে আমি যে সহযোগিতা ও সমর্থন পেয়েছি তার জন্য তাদের প্রত্যেকের কাছে আমার অনেক ঋণ। শিখেছি সবার কাছ থেকে, জ্যেষ্ঠ, সতীর্থ, অনুজ বিশেষ করে তাদেরকে শ্রদ্ধার সঙ্গে আজ স্মরণ করতে চাই যারা দীর্ঘ সময় ব্যাপী ‘মেইকিং অভ আ বেনজীর’ এর লক্ষ্যে ব্যক্তিগতভাবে ভূমিকা রেখেছেন। সেইসঙ্গে পরিবার, শিক্ষক ও বন্ধু বান্ধব।

আরও কৃতজ্ঞতা সব সহকর্মীদের কাছে যারা আমার নির্দেশে জনগণ, দেশ ও রাষ্ট্রের নিরাপত্তা ও কল্যাণের জন্য জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে কর্তব্য পালন করেছেন, অনেকে আহত হয়েছেন, কেউ কেউ শাহাদাতবরণ করেছেন। দেশের গণ মানুষের সার্বিক কল্যাণ হোক। আগামীর প্রতিটি চ্যালেঞ্জ মোকাবেলায় জিতে যাক দেশ। প্রিয় মাতৃভূমিকে অভিবাদন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply