পাকিস্তানি বোলারদের নিয়ে ছেলেখেলা করে বড় জয় ইংল্যান্ডের, সিরিজে সমতা

|

ছবি: সংগৃহীত

সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ষষ্ঠ ম্যাচে পাকিস্তানকে হারিয়ে সিরিজে সমতা এনেছে ইংল্যান্ড। এই ম্যাচে পাকিস্তানি বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে ইংল্যান্ড। বাবর আজমদের দেয়া ১৭০ রানের টার্গেট ৮ উইকেট ও ৩৩ বল হাতে রেখেই পেরিয়ে গেছে ইংলিশরা।

১৭০ রানের চ্যালেঞ্জিং টার্গেটে ব্যাট করতে নেমে ঝড়ো সূচনা এনে দেন দুই ওপেনার অ্যালেক্স হেলস ও ফিলিপ সল্ট। চতুর্থ ওভারের পঞ্চম বলে হেলস যখন সাজঘরের পথ ধরেন তখন ইংলিশদের সংগ্রহ ৫৫ রান। উইকেট গেলেও রান তোলার ঝড় থামাননি ইংলিশ ব্যাটাররা। দ্বিতীয় উইকেটে ডেভিল মালানকে সাথে নিয়ে ৩৪ বলে গড়েন ৭৪ রানের জুটি গড়েন সল্ট। ১৬ বলে ২৬ রান করে দলীয় ১২৮ রানে মালান ফিরলেও দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন সল্ট। তিনি অপরাজিত থাকেন ৪১ বলে ৮৭ রানে। তার সাথে চারে নামা বেন ডাকেট অপরাজিত থাকেন ২৬ রানে।

এর আগে, প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৬৯ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান। বাবর আজমের সাথে এই ম্যাচে ওপেন করতে নামেননি মোহাম্মদ রিজওয়ান। তার বদলে সুযোগ পেয়েছেন মোহাম্মদ হারিস। তবে সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি। দলীয় ১৫ রানেই উইকেট দিয়ে ফেরেন তিনি। দলের রানে আর ১ রান যোগ হতেই বিদায় নেন শন মাসুদ। তবে একপ্রান্ত আগলে ছিলেন বাবর আজম। শেষ পর্যন্ত অপরাজিত থেকেছেন ৮৭ রানে। বাবরের ৫৯ বলের ইনিংসে ছিল ৭টি চার ও ৩টি ছক্কার মার। দলে অন্যান্যদের মধ্যে ইফতিখার আহমেদ ৩১ ও হায়দার আলী ১৮ রান করেছেন।

এই ম্যাচ জয়ের ফলে সাত ম্যাচের সিরিজে ৩-৩ সমতা আসলো। সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ড জিতলেও দ্বিতীয় ম্যাচে পাকিস্তান। তৃতীয় ম্যাচে আবার জেতে ইংল্যান্ড। তবে চতুর্থ ও পঞ্চম ম্যাচ জিতে নেয় পাকিস্তান। ষষ্ঠ ম্যাচে এসে ফের জিতলো ইংলিশরা। তাই সিরিজের সপ্তম ও শেষ ম্যাচ পরিণত হয়েছে অলিখিত ফাইনালে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply