কাবুলের শিক্ষা প্রতিষ্ঠানে আত্মঘাতী হামলা, নিহত অন্তত ২৩

|

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি শিক্ষা প্রতিষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় প্রাণ হারিয়েছে অন্তত ২৩ জন। পশ্চিম কাবুলের দাশত-এ-বারচি এলাকায় শুক্রবার (৩০ সেপ্টেম্বর) ঘটা এই আত্মঘাতী হামলায় আহত হয়েছে প্রায় ৩৬ জন। খবর আল জাজিজার।

হামলাস্থল দাশত-এ-বারচি প্রধানত শিয়া অধ্যুষিত এলাকা। এছাড়া এই এলাকায় সংখ্যালঘু হাজারা সম্প্রদায়ও বাস করে। স্থানীয় পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বলেন, শিক্ষার্থীরা একটি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিল। এই সময় শিক্ষা প্রতিষ্ঠানটিতে বোমা হামলার ঘটনা ঘটে। দুর্ভাগ্যজনকভাবে, এ পর্যন্ত ২৩ জন নিহত ও অন্তত ৩৬ জন আহত হয়েছে।

হতাহতদের খোঁজে অপেক্ষমান আত্মীয়স্বজনের ভিড়। ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিও এবং ছবিতে দেখা যায়, রক্তাক্ত অবস্থায় ভুক্তভোগীদের ঘটনাস্থল থেকে সরিয়ে নেয়া হচ্ছে। এর মাঝে ছিল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুতি নেয়া ছাত্রছাত্রী। খালিদ জাদরান বলেন, আফগানিস্তানে শুক্রবার স্কুল বন্ধ থাকে। বেসামরিক ব্যক্তিদের হামলা করার মাধ্যমে হামলাকারীর নৈতিক দুর্বলতা এবং পাশবিক নিষ্ঠুরতাই প্রকাশ পেয়েছে।

হামলার দায়দায়িত্ব এখনও পর্যন্ত স্বীকার করেনি কোনো ব্যক্তি বা সংগঠন। এদিকে, আল জাজিরাকে এক আহত শিক্ষার্থী জানিয়েছেন, হতাহতের বেশিরভাগই নারী শিক্ষার্থী। তিনি বলেন, ক্লাসরুমে আমরা প্রায় ৬০০ জন ছিলাম। কিন্তু হতাহতের বেশিরভাগই নারী শিক্ষার্থী।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply