ট্রফির আড়ালে কোকেন!

|

একেই বলে ঝোপ বুঝে কোপ মারা। সবাই যখন বিশ্বকাপ নিয়ে মাতোয়ারা, লিওনেল মেসির পারফরম্যান্স ব্যবচ্ছেদে ব্যস্ত তখন কিনা ট্রফির আড়ালে মাদক পাচারের দারুণ ফন্দি আঁটে আর্জেন্টিনার একটি মাদক চোরাচালান গ্যাং।

বুয়েনোস আইরেস ভিত্তিক এই সংঘবদ্ধ চক্রটি ফুটবল ক্রেজকে কাজে লাগিয়ে বিশ্বকাপ ট্রফির রেপ্লিকার ভেতরে কোকেন, মারিজুয়ানাসহ নানা ধরনের মাদকের চালান রাশিয়া পাঠানোর বুদ্ধি করে। তেমনই একটি চালান সম্প্রতি ধরা পড়েছে।
পুলিশ বিশ্বকাপের আটটি রেপ্লিকা ট্রফি জব্দ করেছে যার প্রতিটির ভেতর থেকে ১.৫ কেজি ওজনের মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। এছাড়া, বেশকিছু অস্ত্রও আটক করেছে তারা। সর্বমোট ১০ কেজি কোকেন, ২০ কেজি মারিজুয়ানা ও অন্যান্য মাদক আচক করা হয়েছে বলে জানিয়েছে রাশিয়ার সংবাদ মাধ্যম আরটি। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে ৬ ব্যক্তিককে আটক করা হয়েছে।

বুয়েনোস আইরেসের নিরাপত্তা মন্ত্রী ক্রিস্টিয়ানো রিতোন্দো বলেন, জড়িতদের কারদণ্ড নিশ্চিত করা জরুরি। তারা যেন আর এই ব্যবসায় ফিরতে না পারে।

সৃষ্টিশীল উপায়ে মাদক পাচারে আর্জেন্টিনার মাদক ব্যবসায়ীরা সিদ্ধহস্ত। অতি সম্প্রতি অ্যাম্বুলেন্সে করে পাচারের সময় মাদকের একটি বড় চালান আটক করে দেশটির পুলিশ। তাই কিনা এবার বিশ্বকাপ ফুটবলকে বেছে নিল তারা!

যমুনা অনলাইন: টিএফ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply