‘সামান্য কিছু অর্থের জন্য আফগানদের অপমান করবেন না’ শাহবাজ শরীফকে তালেবান

|

তালেবানের রাজনীতি বিষয়ক উপ-পররাষ্ট্রমন্ত্রী শের মোহাম্মদ আব্বাস স্ট্যানিকজাই।

পাকিস্তানকে আফগানিস্তানের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ বন্ধের আহ্বান জানিয়েছে তালেবান। খবর টোলো নিউজের।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) তালেবানের রাজনীতি বিষয়ক উপ-পররাষ্ট্রমন্ত্রী শের মোহাম্মদ আব্বাস স্ট্যানিকজাই পাকিস্তানের প্রতি এ আহ্বান জানান। 

স্ট্যানিকজাই বলেন, ইসলামিক আমিরাত পাকিস্তানি প্রধানমন্ত্রীর বক্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছে। আফগানিস্তানের প্রতি কাউকে এমন বিবৃতি দেয়ার অনুমতি দেয়া হবে না বলেও জানান তিনি। 

তিনি বলেন, আমরা পাকিস্তানের প্রধানমন্ত্রীর মন্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা কাউকে ইসলামিক আমিরাতের বিরুদ্ধে কথা বলার অনুমতি দিই না। যদি পাকিস্তানের কোনো অর্থনৈতিক সমস্যা থাকে এবং তাদের আন্তর্জাতিক মুদ্রা তহবিলের কালো তালিকায় রাখা হয়, তাহলে কেউ তাদের আহ্বান শুনবে না। যদি আপনাদের (পাকিস্তান) ঋণ না দেয়া হয় তবে এটি আপনাদের সমস্যা। আপনি অন্য যেকোনো উপায়ে এ সমস্যা সমাধানের উপায় খুঁজে বের করুন। সামান্য কিছু অর্থ প্রাপ্তির আশায় আফগানিস্তানের জনগণের মর্যাদা নিয়ে কোনো মন্তব্য করে আফগানিস্তান ও আফগানদের মানহানি করবেন না।

প্রসঙ্গত, এর আগে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে আফগানিস্তানে সন্ত্রাসী গোষ্ঠীর উপস্থিতির দাবি করেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। জাতিসংঘে তার এমন মন্তব্যের জবাবেই এভাবে প্রতিবাদ জানান তালেবানের রাজনীতি বিষয়ক উপ-পররাষ্ট্রমন্ত্রী শের মোহাম্মদ আব্বাস স্ট্যানিকজাই।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply