পর্দায় ফিরছে ‘উলভারিন’

|

রায়ান রেনল্ডস ও হিউ জ্যাকম্যান।

মারভেল কমিকসের জনপ্রিয় চরিত্র ‘উলভারিন’ রূপে ফিরছেন হলিউড অভিনেতা হিউ জ্যাকম্যান। ‘ডেডপুল থ্রি’ ফ্র্যাঞ্চাইজিতে হবে তার এ রাজকীয় প্রত্যাবর্তন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এ সুখবর জানিয়েছেন সিনেমাটির অন্যতম প্রযোজক ও চিত্রনাট্যকার রায়ান রেনল্ডস। ‘উলভারিন’ ও হিউ জ্যাকম্যানের প্রত্যাবর্তনের খবর পেয়ে উচ্ছ্বসিত মার্ভেল-প্রেমীরা।

মারভেল কমিকসের জনপ্রিয় চরিত্র উলভারিন। পর্দায় লোমশ এবং ধাতব নখওয়ালা ও পরিবর্তনশীল অ্যান্টি-হিরো রূপে দেখা যায় তাকে। ২০১৭ সালের ‘লোগান’ সিনেমার পর এ চরিত্রে আর দেখা যায়নি হলিউড তারকা হিউ জ্যাকম্যানকে।

তবে দীর্ঘ বিরতির পর ভক্তদের আফসোস ঘুচিয়ে ফিরছেন ‘উলভারিন’। ‘ডেডপুল থ্রি’ সিনেমায় ‘উলভারিন’ রূপে ফিরবেন হিউ জ্যাকম্যান। ‘ডেডপুল’ তারকা রায়ান রেনল্ডস তার অফিশিয়াল টুইটার পেজে সিনেমাটির ঘোষণা দিয়েছেন। জানা গেছে, ২০২৪ সালের ৬ সেপ্টেম্বর মুক্তি পাবে ‘ডেডপুল থ্রি’। এ সিনেমাতে যে জ্যাকম্যানকে উলভারিনের চরিত্রে দেখা যাবে, তা নিয়ে প্রযোজক নিজেও উচ্ছ্বসিত। টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন তিনি। নাটকীয়ভাবে সে ভিডিওতেই দেয়া হয়েছে সুখবরটি।

ডেডপুলের প্রযোজক ও অভিনেতা রায়ান রেনল্ডস বলেন, আমরা অনেক দিন ধরেই ডেডপুলের পরবর্তী সিনেমাটি নিয়ে পরিশ্রম করছি। এমসিইউতে প্রথমবারের মতো যুক্ত হওয়া একটি বড় বিষয়। এ চরিত্রে অভিনয়ে ব্যাপারে আমাদেরকে সৎ হতে হবে। ডেডপুলের প্রতিটি সিনেমা আলাদাভাবে ভালো হওয়ার পাশাপাশি এদের মধ্যে যোগাযোগ থাকাও জরুরি। আমাদের মাথায় একটা চমৎকার আইডিয়া এসেছে।

ডেডপুলের আগের সিনেমায় টোয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্স, মারভেলের সাথে রায়ানও একজন প্রযোজক ছিলেন। ডেডপুলের সঙ্গে তার সংযোগটা তাই অন্যরকম। এ কারণেই হয়তো এবার ডেডপুলের সাথে যুক্ত হয়েছেন শন লেভি। রায়ানের সঙ্গে ‘ফ্রি গাই’ ও ’দি অ্যাডাম প্রজেক্ট’ নির্মাতা শন লেভি পরিচালনা করবেন ডেডপুল থ্রিতে।

এবার টোয়েন্টিয়েথ সেঞ্চুরি ফক্সের কাছ থেকে সিনেমার স্বত্ব নিয়েছে মারভেল। তবে ডেডপুলের প্রথম দুই সিনেমার লেখক রেট রিজ ও পল ওয়েরনিকই থাকছেন এবারও। গল্পের ধারাতেও কোনো পরিবর্তন হচ্ছে না। তাই ডেডপুল আগের মতোই আর-রেটেড থাকছে বলে জানানো হয়েছে।

সিনেমাটি ২০২৪ সালে মুক্তি পাবে, কিন্তু রেনল্ডসের ভিডিও প্রকাশের পর ভক্তরা তুমুল আগ্রহী এখনই। ডেডপুল ফিরছে ছয় বছর পর! তার চেয়েও বেশি উত্তেজনা উলভারিনকে নিয়ে। বিশেষত হিউ জ্যাকম্যানের প্রত্যাবর্তনের ব্যাপারে। জ্যাকম্যান বহুবার ইঙ্গিত দিয়েছেন উলভারিন হিসেবে লোগানই তার শেষ সিনেমা। তবে মার্ভেল স্টুডিওজের কেভিন ফিজ সম্প্রতি বলেছেন, ‘মাল্টিভার্সে যেকোনো কিছুই সম্ভব।’ সে হিসেবে আশা করাই যায় যে হিউ জ্যাকম্যান ফিরছেন।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply