পেলেকে ছাড়িয়ে যেতে ৩ গোল দূরত্বে নেইমার

|

ছবি: সংগৃহীত

প্রস্তুতি ম্যাচে তিউনিসিয়ার বিপক্ষে গোল করে ফুটবলের জীবন্ত কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে যেতে আর মাত্র ৩ গোল প্রয়োজন নেইমার জুনিয়রের।

ম্যাচে পেনাল্টি থেকে গোল করে জাতীয় দলের হয়ে নিজের গোলসংখ্যা ৭৫ নিয়ে গেছেন নেইমার। তিউনিসিয়ার বিপক্ষে মাঠে নামার আগে গোলসংখ্যায় পেলেকে ছাড়িয়ে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। তবে নিজ দেশের ফুটবল ফেডারেশনের কাছ থেকে যে সর্বোচ্চ গোলদাতার স্বীকৃতি এখনই পাচ্ছেন না নেইমার, সেটা বলে দেয়া যায়। কারণ, ব্রাজিল ফুটবল ফেডারেশনের মতে, পেলের আন্তর্জাতিক গোল ৯৫টি। তারা মালমো, এআইকে, ইন্টার মিলান, অ্যাটলেটিকো মাদ্রিদ, চিভাস গুয়াদালাজারা, লিও, বাহিয়া এবং অ্যাটলেটিকো মিনেইরোর সাথের মতো প্রীতি ম্যাচগুলোয় পেলের করা ১৮ গোলকেও এ ক্ষেত্রে অন্তর্ভুক্ত করেছে। তবে ফিফা এসব গোলকে হিসেবের মধ্যে নেয়নি।

এদিকে, পেলের চাইতে অনেক বেশি ম্যাচ খেলেছেন নেইমার। ৭৫ গোল করতে এই তারকা ফুটবলারকে খেলতে হয়েছে ১২১টি ম্যাচ। অপরদিকে ব্রাজিলের হয়ে ৯২ ম্যাচ খেলে ৭৭টি গোল করেছিলেন পেলে। তবে পেলের সময়ে এখনকার মতো অফসাইড নিয়ম কিংবা ডিফেন্স লাইন কৌশল থাকলে রেকর্ড কেমন হতো, তা কখনোই ধরা যাবে না।

আরও পড়ুন: রাফিনিয়া-নেইমারদের তাণ্ডবে ব্রাজিলের ৫ গোল

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply