দ্বিতীয় রাউন্ড নিশ্চিতের লক্ষ্যে তিউনিশিয়ার মুখোমুখি বেলজিয়াম

|

গ্রুপ-জি’র ম্যাচে তিউনিশিয়ার মুখোমুখি হবে বেলজিয়াম। এ ম্যাচে জয় পেলে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হবে প্রথম ম্যাচে বড় জয় পাওয়া বেলজিয়ামের। বিপরীতে জয়ের বিকল্প নেই ইংল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ শুরু করা তিউনিশিয়ার। মস্কোর স্পার্টাক স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হবে ম্যাচটি।

এবারের বিশ্বকাপের ডার্ক হর্স বলা হচ্ছে বেলজিয়ামকে। ভিনসেন্ট কোম্পানি, হ্যাজার্ড, কেভিন ডি ব্রুইন, কোর্তোয়া, লুকাকু ও ফেলাইনিদের নিয়ে গড়া দলটি প্রথম ম্যাচেই জানিয়ে দিয়েছে কেন-বাজিরে ঘোড়া হতে দলটি। প্রথমার্ধ গোলশূন্য থাকলেও ঠিকই পানামার বিপক্ষে ৩-০ ব্যবধানের বড় জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছে ফিফা র‍্যাঙ্কিংয়ের ৩ নম্বর দলটি।

প্রস্তুতি ম্যাচেও দারুন সফল ছিলো বেলজিয়াম। তবে তিউনিসিয়ার বিপক্ষে সেরাটাই দিতে হবে দলটিকে। দু’দলের মুখোমুখি ৩ লড়াইয়ে সমান একটি করে জয় বেলজিয়ামের। ড্র হয়েছে অপর ম্যাচ।

বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ বলেন, বিশ্বকাপ কোন প্রজন্ম বা একক তারকাকে চেনে না। বিশ্বকাপ সবসময় চেনে একটি দল বা দেশকে। আমাদের শুধু একটা কাজই করতে হবে প্রতিটি ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়া। আমরা সঠিক পরিকল্পনাতেই এগুচ্ছি।

বিপরীতে ভালো খেলেও ইংল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ শুরু হয়েছে র‍্যাঙ্কিংয়ের ২১ নম্বর দল তিউনিশিয়ার। টুর্নামেন্টে টিকে থাকার সমীকরণে এই ম্যাচটি খুবই গুরুত্বপুর্ণ আফ্রিকার দলটির জন্য। এই ম্যাচে হেরে গেলে কার্যত বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে যাবে কোচ নাবিল মালুল শিষ্যদের।

তিউনিসিয়ার কোচ নাবিল মালুল বলেন, প্রতিটি ম্যাচই আমি পর্যবেক্ষণ করছি। সবাই প্রতিপক্ষকে সমীহ করলেও শেষ মুহুর্তে এসে ফলাফল ঘুরে যাচ্ছে। গোটা ম্যাচ আমরা ভালো করার চেষ্টা করবো। জয় ছাড়া কিছুই এখন আমাদের কাছে আসবে না।

এরআগে চারবার বিশ্বকাপে অংশ নিয়ে প্রতিবারই গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছে তিউনিসিয়াকে।

 





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply