মেসির ৯০, আর্জেন্টিনার হয়ে ‘১০০’

|

ছবি: সংগৃহীত

ফ্লুতে আক্রান্ত হওয়ায় জ্যামাইকার বিপক্ষের ম্যাচটি খেলারই কথা ছিল না তার। তবুও লিওনেল মেসি খেললেন। আর স্বাভাবিকভাবেই গোল করলেন; একটি নয়, দুইটি। পেলেন আর্জেন্টিনার হয়ে ১০০তম জয়। জাতীয় দলের জার্সিতেও গোলের ট্যালি ৯০’এ নিয়ে গেলেন এই আর্জেন্টাইন মহাতারকা। আর এই আইকনের সকল লাইমলাইট কেড়ে নেয়ার আরও একটি উপলক্ষ্যে ইতালির অপরাজিত থাকার বিশ্বরেকর্ডের কাছে চলে গেছে আর্জেন্টিনা।

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নিউজার্সির রেডবুল অ্যারেনায় জ্যামাইকাকে ৩-০ গোলে হারিয়েছেন আলবিসেলেস্তেরা। বদলি নেমে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। ১৬৪ ম্যাচে ৯০ গোল নিয়ে আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলদাতার তালিকায় তিনি এখন তিনে। আর আর্জেন্টিনা তাদের অপরাজিত থাকার রেকর্ড নিয়ে গেছে ৩৫ ম্যাচে। ২০১৯ সাল থেকেই আর হারছে না আর্জেন্টিনা। ২০১৮ থেকে ২০২২ পর্যন্ত ইতালির টানা ৩৭ ম্যাচ অপরাজিত থাকার বিশ্বরেকর্ডের খুব কাছেই এখন আলবিসেলেস্তেরা।

১ গোলে এগিয়ে থাকা অবস্থায় ৫৬তম মিনিটে লাউতারো মার্টিনেজের বদলি হিসেবে নামেন মেসি। তারপর রেডবুল অ্যারেনা দেখলো মেসি-ঝলক। ৮৬ মিনিটে ডিফেন্ডারদের বোকা বানিয়ে ডি বক্সের বাইরে থেকে মেসির নেয়া শট পরাস্ত করে জ্যামাইকান গোলরক্ষক আন্দ্রে ব্লেককে।

https://twitter.com/i/status/1574941444292616193

এরপর ৭ বারের ব্যালন ডি’অর জয়ী এই ফুটবল মায়েস্ত্রো সৃষ্টি করেন এক নিখাদ সুন্দর দৃশ্যের। ফ্রি কিক থেকে জ্যামাইকান দেয়ালের ভেতর দিয়েই নেয়া তার নিচু শটে প্রতিপক্ষের সবাই একযোগে বোকা বনে যান। আর নিজের দ্বিতীয় গোলের সাথে আর্জেন্টিনার জয়ও নিশ্চিত করেন মেসি।

মেসির অটোগ্রাফ পেতে মাঠে ঢুকে পড়া ৩ সমর্থকের ১ জন। ছবি: সংগৃহীত

মাঠে মেসির উপস্থিতিতে গ্যালারিতে লেগে যায় তুলকালাম অবস্থা! আর্জেন্টাইন এই আইকনকে কাছে পেতে তিনবার গ্যালারি থেকে ছুটে আসে সমর্থক। শার্ট ছাড়া দৌড়ে এসে মেসির কাছে পিঠে একটি অটোগ্রাফ চান এক সমর্থক। তার সাথে বাকি দুই ঘটনাতেও নিরাপত্তারক্ষীদের হতে হয় গলদঘর্ম।

আরও পড়ুন: মেসির জোড়া গোলে আর্জেন্টিনার দাপুটে জয়

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply